Alexa

রাজশাহীতে স্বতন্ত্র মনোনয়ন তুলছেন জামায়াত নেতারা

রাজশাহীতে স্বতন্ত্র মনোনয়ন তুলছেন জামায়াত নেতারা

ছবি: সংগৃহীত

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে রাজশাহীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন উত্তোলন করছেন নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর নেতারা।

সোমবার (১৯ নভেম্বর) স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং অফিস থেকে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে মনোনয়ন উত্তোলন করেছেন জামায়াত নেতা অধ্যাপক মাজিদুর রহমান। নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন অহমেদ অনিক বিষয়টি নিশ্চিত করেছেন।

জামায়াত সূত্রে জানা যায়, রাজশাহীর ছয়টি আসনেই জামায়াতের প্রার্থী ঠিক করা আছে। স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নিতে হলে ছয়টি আসনেই প্রার্থী দেবে জামায়াত। আর ২০ দলীয় জোটের সঙ্গে নির্বাচনে আসলে রাজশাহীতে অন্তত দুইটি আসন চাইবে জামায়াত। এ দুইটি আসন হলো রাজশাহী-৩ ও রাজশাহী-১।

অধ্যাপক মাজিদুর রহমান টানা প্রায় ১৮ বছর ধরে পর্যায়ক্রমে পবা উপজেলার হরিয়ান ইউনিয়নের চেয়ারম্যান ও কাটাখালি পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে রাজশাহী-১ আসন থেকে ১৯৮৬ সালে জামায়াতের অধ্যাপক মজিবর রহমান সাংসদ নির্বাচিত হয়েছিলেন। এ কারণে তারা আবারও ২০ দলীয় জোটের কাছে এ আসনে তাদের প্রার্থীর মনোনয়ন চাইবেন।

স্বতন্ত্র হিসেবে রাজশাহী সদর থেকে জামায়াত নেতা ডা. জাহাঙ্গীর আলম, রাজশাহী-৪ আসনে মাস্টার আব্দুল আহাদ কবিরাজও মনোনয়ন উত্তোলন করেছেন বলে এক সূত্র জানিয়েছে। এছাড়াও রাজশাহী-৫ ও রাজশাহী-৬ আসনেও প্রার্থী ঠিক আছে জামায়াতের।

রাজশাহী মহানগর জাতায়াত নেতা আবু ইউসুফ সেলিম জানান, জামায়াত আসলে কিভাবে নির্বাচনে অংশ নেবে তা এখনো নির্ধারণ হয়নি। কেন্দ্রিয় সিদ্ধান্ত এখনো জানা যায়নি। ২০ দলীয় জোটের পক্ষে নির্বাচনে অংশ নিতে পারে। আবার স্বতন্ত্রভাবেও ভোটে অংশ নিতে পারে।

এদিকে সোমবার আরো দুই জন মনোনয়ন উত্তোলন করেছেন। এরা হলেন ইসলামী আন্দোলন বাংলাদের ফয়সাল হোসেন ও স্বতস্ত্র প্রার্থী হিসেবে মাসুদ রানা।

আপনার মতামত লিখুন :