মনোনয়নের আগেই বিএনপি প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
রাজশাহীর মেট্রোপলিটন প্রেসক্লাবে বাগমারা বিএনপি’র একাংশের সংবাদ সম্মেলন/ ছবি: বার্তা২৪.কম

রাজশাহীর মেট্রোপলিটন প্রেসক্লাবে বাগমারা বিএনপি’র একাংশের সংবাদ সম্মেলন/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর বাগমারায় বিএনপি’র সাবেক সাংসদ আবু হেনাকে বাগমারায় অবাঞ্ছিত ঘোষণা করে দলীয় মনোনয়ন না দিতে আহ্বান জানিয়েছেন বাগমারা বিএনপি’র একাংশ।

সোমবার (১৯ নভেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তারা। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাগমারা উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক এস.এম আরিফুল ইসলাম আরিফ।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, সংসদ নির্বাচনকে ঘিরে বাগমারা আসনে সাবেক এমপি আবু হেনার আগমনের ফলে বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে পরাজয়ের আতঙ্ক দেখা দিয়েছে। সুবিধাবাদী ও বিএনপি বিদ্রোহী আবু হেনাকে পুনরায় বাগমারায় এমপি পদে নমিনেশান দেয়া হলে তৃণমূলের জনগণ কখনোই তাকে মেনে নেবে না।

আরও উল্লেখ করেন, আবু হেনা আওয়ামী লীগের ব্যানারে বাগমারা মোহনপুরে নির্বাচন করার জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তাহেরপুর হাইস্কুল মাঠে ১৯৯৫ সালে জনসভায় বক্তব্য রাখেন। কিন্তু তখনকার মনোনয়ন যুদ্ধে ব্যর্থ হয়ে তৎকালীন বিএনপির কিছু নেতাদের ম্যানেজ করে মনোনয়ন আদায় করেন এবং নির্বাচিত হন।

তাদের দাবি, পর পর দুই বার নির্বাচিত হলেও জনগণের কোনো রকম সেবা কার্যক্রম চালাতে সক্ষম হন নাই। দ্বিতীয় বারের মতো এমপি হওয়ার পর মন্ত্রিত্ব নেওয়ার যুদ্ধে ব্যর্থ হয়ে ধীরে ধীরে বিএনপি’র বিরোধীতা শুরু করেন।

লিখিত বক্তব্যে দাবি জানানো হয়, আবু হেনাকে বাদ দিয়ে যোগ্য প্রার্থী নির্বাচন করে নমিনেশন দেওয়া হোক। আবু হেনাকে নমিনেশান দেওয়া হলে এই আসনটিতে ধানের শীষের পরাজয় নিশ্চিত। আওয়ামী লীগের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সৎ ও যোগ্য প্রার্থী প্রয়োজন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাগমারা উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক রকিবুল ইসলাম, উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মহবত হোসেন, রাজশাহী জেলা ছাত্রদলের সহ-সভাপতি শরিফুল ইসলাম, আব্দুল আলিম, সহ-সাধারণ সম্পাদক এম.এস আলম, বায়েজীদ ফোজদার, তাহেরপুর পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আমজাদ মণ্ডল, বাগমারা ১৫ নং যোগীপাড়া ইউনিয়ন যুবদলের সভাপতি আমিনুল ইসলাম টুটুল, সহ-সভাপতি সাজ্জাদ হোসেন, হামিরকুৎসা ইউপি ছাত্রদলের সভাপতি মামুনুর রশীদ প্রমুখ।