স্টার সিনেপ্লেক্সে ‘ডার্ক ফোনিক্স’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘ডার্ক ফোনিক্স’ ছবির পোস্টার

‘ডার্ক ফোনিক্স’ ছবির পোস্টার

  • Font increase
  • Font Decrease

এক্স-মেন ভক্তদের জন্য সুখবর। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘এক্স-মেন: অ্যাপোক্যালিপস’ ঝড়ের পর এবার আসছে মার্ভেল কমিকসের ‘ডার্ক ফোনিক্স’।

আগের ছবির ধুন্দুমার সাফল্যের পর থেকে দর্শকদের অপেক্ষা শুরু হয় পরবর্তী সিক্যুয়েলের। সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে আগামী ৭ জুন। এদিন বিশ্বব্যাপী মুক্তি পাবে ‘ডার্ক ফোনিক্স’। বাংলাদেশের দর্শকরাও একই দিন থেকে ছবিটি দেখতে পারবেন স্টার সিনেপ্লেক্সে।

তুমুল জনপ্রিয় এক্স-মেন সিরিজের ১২তম কিস্তি ‘ডার্ক ফোনিক্স’। ছবিটির প্রযোজনা ও পরিবেশক সংস্থা টুয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স ফিল্ম। পরিচালনা করেছেন সাইমন কিনবার্গ। ছবির বিভিন্ন চরিত্রে আছেন জেমস ম্যাকাভয়, মাইকেল ফ্যাসবেন্ডার, জেনিফার লরেন্স, নিকোলাস হল্ট, সোফি টার্নার, টাই সেরিডান, আলেক্সান্দ্রা শিপ, কোডি ম্যাকফি, ইভান পিটারস, জেসিকা চেস্টাইনসহ আরও অনেকে।

এক্স-মেনের মহাজগতে অ্যাপোক্যালিপস ছিলেন প্রথম ও সবচেয়ে শক্তিধর আবির্ভাব। সভ্যতার শুরু থেকে তাকে দেবতা হিসেবে পূজা করা হতো। অন্যদের সমন্বিত শক্তি তার মধ্যে সঞ্চিত ছিল। ফলে তিনি হয়ে ওঠেন অমর, অপরাজেয়। কয়েক হাজার বছরের নিদ্রা থেকে জেগে ওঠার পর জগতের পরিস্থিতি দেখে বিভ্রম কাটল তার। গড়ে তুললেন মিউট্যান্ট নামে পরিচিত শক্তিধরদের নিয়ে এক বাহিনী। এই দলে ছিলেন হৃদয়হীন ম্যাগনেটো (মাইকেল ফ্যাসবেন্ডার), যার কাজ মানবজাতিকে ধ্বংস করে পৃথিবীতে নিজের অধীন একজন নতুন নেতা তৈরি করা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/02/1559473087572.jpgবিনাশের শঙ্কায় মানবজাতির ভাগ্য যখন দোদুল্যমান, তখন রাভেন (জেনিফার লরেন্স) তরুণ এক্স-মেন বাহিনীর নেতৃত্বে এলেন। প্রফেসর এক্সের (জেমস ম্যাকঅ্যাভয়) সহায়তায় তারা নিজেদের জন্য সবচেয়ে বড় বিপদটি রুখে দেবেন। আর মানবজাতিকে বাঁচাবেন সম্পূর্ণ বিনাশের হাত থেকে। এমন কাহিনী ছিলো আগের পর্বে।

এবারের পর্বে খল নায়িকা লিলান্ড্রার ভূমিকায় অভিনয় করেছেন জেসিকা চ্যাসটেইন। যিনি ডার্ক ফিনিক্স খুঁজে বন্দি করার ফন্দি আঁটেন। এবারের পর্বে কেভিয়ারের সবচেয়ে বিশ্বস্ত শিষ্য ফোনিক্স অত্যন্ত শক্তিধর। টেলিপ্যাথিক ক্ষমতাধর জিন গ্রে-কে ফিনিক্স নামের কসমিক শক্তি পান করানো হয়। যার ফলে অসীম শক্তিধর জিন গ্রে তার ব্যক্তিত্ব হারিয়ে বাঁধা হয়ে দাঁড়ান এক্স-মেনদের বিরুদ্ধেই। জিন গ্রে চরিত্রটিকে এবার আরও শক্তিশালী করে পর্দায় হাজির করেছেন পরিচালক। গ্যালাক্সিতে নিজেদের অস্তিত্য টিকিয়ে রাখতে আর জিনের আত্মাকে রক্ষা করতে আবারো একসঙ্গে লড়তে দেখা যাবে এক্স-মেন পরিবারকে।

আমেরিকায় নয় মাস থাকার পরেও শাকিব খানের ইংরেজির এই হাল!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আমেরিকায় নয় মাস থাকার পরেও শাকিব খানের ইংরেজির হাল!

আমেরিকায় নয় মাস থাকার পরেও শাকিব খানের ইংরেজির হাল!

  • Font increase
  • Font Decrease

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান দীর্ঘ নয় মাস পর ফিরলেন দেশে। কিন্তু দেশে পা রাখা মাত্রই তাকে নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। ভুল ইংরেজি বলার কারণে ট্রলের মুখে পড়তে হয় তাকে। দীর্ঘ নয় মাস আমেরিকাতে কাটানোর পরেও ভুল ইংরেজি শোনা গেল তার মুখে। এরপরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় সমালোচনা।

বুধবার তিনি বাংলাদেশের মাটিতে পা রাখেন বেলা ১২টা ৩৮ মিনিটে। শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দর থেকে বাইরে আসেন দেড়টা নাগাদ। তখনই তাকে তার ভক্তরা এবং সাংবাদিকরা ঘিরে ধরেন।


তখনই এক সংবাদকর্মী তাকে জিজ্ঞেস করেন দেশে ফিরে কেমন লাগছে- উত্তরে শাকিব জানান, আমি খুব এক্সাইটমেন্ট। ব্যাস এরপরই শুরু হয় সমালোচনা। এই ভুল ইংরেজি সোশ্যাল মিডিয়ায় অনেকেই মানতে পারছেন না। তাদের প্রশ্ন এতদিন আমেরিকায় থেকেও ভুল!

তিনি আরও জানান, সকলের ভালোবাসা পেয়ে তিনি মুগ্ধ। তিনি এতদিন সবাইকে মিস করেছেন বলেও স্পষ্ট করেন। তিনি নাকি ফ্লাইটে উঠেই কেবিন ক্ ‍ক্রুকে জিজ্ঞেস করেন কতক্ষণ লাগবে পৌঁছতে। এতটাই অস্থির হয়ে পড়েছিলেন দেশে ফেরার জন্য।


বুধবার সকাল থেকে বিমানবন্দরে তার ভক্তরা অপেক্ষা করছিলেন। তাদের হাতে দেখা যায় প্ল্যাকার্ড, ব্যানার যেখানে ছিল শাকিব বন্দনা। তিনি বিমানবন্দর থেকে যখন বেরোন তখন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অনেকে। শাকিবও তার ভক্তদের উদ্দেশ্যে হুডখোলা গাড়ি থেকে হাত নেড়ে ফ্লাইং কিস দেন। সেলফিও তোলেন।

 মাত্র তিন মাসের জন্য দেশে ফিরছেন শাকিব। নভেম্বরে ফিরে যাবেন আমেরিকা। এ বছর তিনি কাজ করবেন ‘রাজকুমার’ ও ‘মায়া’ নামের নতুন দুটি ছবিতে। এগুলোর প্রযোজক শাকিব নিজেই।

;

বিগ বস উপস্থাপনার জন্য ১০০০ কোটি পারিশ্রমিক চেয়েছেন সালমান!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিগ বস উপস্থাপনার জন্য ১০০০ কোটি পারিশ্রমিক চেয়েছেন সালমান!

বিগ বস উপস্থাপনার জন্য ১০০০ কোটি পারিশ্রমিক চেয়েছেন সালমান!

  • Font increase
  • Font Decrease

সালমান খান প্রথম থেকেই বিগ বসের পারিশ্রমিক নিয়ে বারে বারে খবরের শিরোনামে জায়গা করে নিয়েছেন। বিশাল অঙ্কের টাকা পারিশ্রমিক চেয়েছেন তিনি। এবার সকলকে চমকে দেওয়ার মত খবর বেরিয়েছে, বিগ বস ১৬-এর সঞ্চালনার জন্য ১০০ নয় ১০০০ কোটি রুপি পারিশ্রমিক চেয়েছেন নাকি ভাইজান!

বিগ বস ১৫-য়ে সঞ্চালক হিসাবে সালমানের পারিশ্রমিক ছিল ৩৫০ কোটি রুপি। তবে এবার সালমান খানের পারিশ্রমিকের বিষয়টি ঠিক কতটা সত্যি তা এখনও স্পষ্ট নয়। কারণ কারণ অফিশিয়ালি এই খবর নিয়ে কেউ এখনও মন্তব্য করেনি। চলতি বছর অক্টোবরে বিগ বস ১৬ শুরু হওয়ার কথা রয়েছে।

বলিউড সুপারস্টার সালমান খানের মুক্তির তালিকায় আছে 'কাভি ঈদ কাভি দিওয়ালি'। ডিসেম্বরে মুক্তি পাবে সিনেমাটি। সালমানের বিপরীতে ছবিতে অভিনয় করেছেন পুজা হেগড়ে।
এছাড়া সম্প্রতি নিরাপত্তা জনিত কারণে মুম্বাই পুলিশের কাছে আগ্নেয়াস্ত্র কাছে রাখার আইনি অনুমতি নিয়েছেন সালমান। বুলেটপ্রুফ গাড়িও নাকি কিনেছেন। সিধু মুসেওয়ালা খুনের পর গ্যাংস্টারদের থেকে প্রতিনিয়ত হুমকি পেতে পেতে ঝুঁকি নিতে চাইছেন না সালমান।

;

আসছে হৃতিকের কৃষ ফোর



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আসছে হৃতিকের কৃষ ফোর

আসছে হৃতিকের কৃষ ফোর

  • Font increase
  • Font Decrease

‘কৃষ ৪’-এর ঘোষণা গত বছরই দিয়েছিলেন হৃতিক রোশন। তারপর থেকেই এই ছবি নিয়ে উত্তেজনার পারদ তুঙ্গে। হবে নাই বা কেন? বলিউডের সবচেয়ে পছন্দের আর সবচেয়ে হিট সুপারহিরো কৃষ। গত বছর জুন মাসে ‘কৃষ’ মুক্তির দেড় দশক পূর্তি উপলক্ষ্যেই এই ঘোষণা সারেন হৃতিক। তারপর থেকে শুরু অপেক্ষার পর্ব। তবে ছবি নিয়ে আর কোনও আপটেড মিলছিল না। অবশেষে ‘কৃষ’ ভক্তদের জন্য সুখবর এলো।

বলিপাড়ার সূত্র বলছে, ‘কৃষ ৩’র গল্প যেখানে শেষ হয়েছিল ঠিক সেখান থেকেই শুরু হবে ‘কৃষ ৪’-এর গল্প। তবে কাহিনীতে থাকবে একাধিক নতুন চরিত্র আর একগুচ্ছ টুইস্ট।

পরিচালক রাকেশ রোশন আপতত ছবির স্ক্রিপ্টের ওপর কাজ করছেন। আপাতত ছবির খুব গুরুত্বপূর্ণ অংশের চিত্রনাট্যের ফাইনাল ড্রাফট রেডি হচ্ছে। ছবির কাস্টিং এখনও চূড়ান্ত হয়নি। তবে পিঙ্কভিলাকে পরিচালকের ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে, ‘এই ছবিতে থাকছে নেভার সিন বিভোর অ্যাকশনের দৃশ্য, বলিউড ছবিতে এমন অ্যাকশন সিকুয়েন্স আগে কখনও উঠে আসেনি’।

বহুদিন ধরেই এই ছবি ঘিরে চলছিল বিস্তর জল্পনা। একাধিক সাক্ষাৎকারে 'কৃষ ৪' যে তৈরি হবে সেকথা নিজেই জানিয়েছিলেন হৃত্বিক এবং এই সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি ছবির পরিচালক-প্রযোজক রাকেশ রোশন। এমনকি 'কৃষ ৩' বক্স অফিসে সাফল্যের মুখ দেখার পরপরই এই সুপারহিরো সিরিজকে এগিয়ে নিয়ে যাওয়ার কথাও ঘোষণা করেছিলেন হৃত্বিক স্বয়ং। তারপরেও দীর্ঘ অপেক্ষা পর্ব চলেছে। গত বছর ২১শে জুন হৃতিক টুইট ভিডিয়ো শেয়ার করে জানিয়েছিলেন, ‘অতীতে যা হওয়ার হয়ে গিয়েছে। দেখা যাক, ভবিষ্যৎ কী নিয়ে আসে। কৃশ ৪’। হ্যাশট্যাগ হিসেবে ‘ফিফটিন ইয়ারস অফ কৃশ’ এবং ‘কৃশ ৪’ শব্দেরও ব্যবহার করেছিলেন।

কেন কৃষ নিয়ে এত মাতামাতি বলিপাড়ায়? আসলে বলিউডে একাধিক সুপারহিরো (রাওয়ান, ফ্লায়িং জাট) হাজির হলেও এই 'চরিত্রটির' মতো সফল আর কেউ হতে পারেনি। হলিউডের সুপারহিরো প্রেমীরাও কৃষ-কে পছন্দের তালিকায় রাখেন।

প্রসঙ্গত, আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাবে হৃতিক অভিনীত ছবি ‘বিক্রম বেদা’। এই ছবিতে সইফের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন নায়ক। শীঘ্রই পরিচালক সিদ্ধার্থ আনন্দের ‘ফাইটার’-এর কাজেও হাত দেবেন তারকা, সেই ছবিতে হৃতিক প্রথমবারের জন্য রোম্যান্স করবেন দীপিকা পাড়ুকোনের সঙ্গে।

;

দেশে ফিরলেন শাকিব খান, স্বাগত জানালেন ভক্তরা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাকিব খান

শাকিব খান

  • Font increase
  • Font Decrease

দেশে ফিরেছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। বুধবার (১৭ আগস্ট) দুপুর ১টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ঢালিউডের এই শীর্ষ তারকা। গেল বছরের নভেম্বরে পাড়ি জমিয়েছিলেন যুক্তরাষ্ট্রে, অবশেষে ফিরলেন নিজ দেশে। প্রিয় অভিনেতাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন অসংখ্য ভক্ত।

এ সময় শাকিব খান বলেন, আপনারা সবাই যে আমাকে এতো মিস করেছেন, ভালো বেসেছেন আমি সত্যিই মুগ্ধ। আপনাদের এতো দিন আমি ভীষণ মিস করেছি। আমি বিমানে উঠে কিছুক্ষণ পর পর এয়ার হোস্টেসকে জিজ্ঞেস করছিলাম, আর কতক্ষণ লাগবে। আমি নিজেও আপনাদের সঙ্গে দেখা করার জন্য অস্থির হয়ে ছিলাম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শাকিব বলেন, আমার সবসময় চেষ্টা ছিল আমাদের বাণিজ্যিক সিনেমাকে বিশ্বের বাজারে কীভাবে প্রতিষ্ঠা করা যায়। আমরা জানি, ভাষা কোনো বিষয় না। আজকে কোরিয়ান ভাষা বিরাট অবস্থানে পৌঁছে গেছে, তামিল ছবি আন্তর্জাতিকভাবে ভালো জায়গায় পৌঁছে গেছে। আমার মূল লক্ষ্য সেটা। এই লক্ষ্য নিয়েই আমি যুক্তরাষ্ট্রে গিয়েছি। আমি একটা সিনেমার মহরত সেখানে করেছি। মাত্র তো দেশে পা রাখলাম, অনেক সুখবর অপেক্ষা করছে।

এর আগে মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে বিমানে ওঠার আগে শাকিব খান এক পোস্টে আসার কথা আনুষ্ঠানিকভাবে জানিয়েছিলেন।

৯ মাস যুক্তরাষ্ট্রে থেকে প্রয়োজনীয় সব কাজ শেষ করে গত মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা ১১টায় নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন শাকিব খান।

জানা গেছে, মাত্র তিন মাসের জন্য দেশে ফিরছেন শাকিব। নভেম্বরে ফিরে যাবেন আমেরিকা। এ বছর তিনি কাজ করবেন ‘রাজকুমার’ ও ‘মায়া’ নামের নতুন দুটি ছবিতে। এগুলোর প্রযোজক শাকিব নিজেই।

;