স্টার সিনেপ্লেক্সে একসঙ্গে হলিউডের ৩ ছবি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘টয় স্টোরি ৪’, ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ ও ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’ ছবির পোস্টার

‘টয় স্টোরি ৪’, ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ ও ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’ ছবির পোস্টার

  • Font increase
  • Font Decrease

স্টার সিনেপ্লেক্সে আগামী ২১ জুন একসঙ্গে মুক্তি পাচ্ছে হলিউডের তিনটি ছবি। এগুলো হলো- ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’, ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ এবং ‘টয় স্টোরি ৪’।

প্রায় সাত বছর আগে মুক্তি পেয়েছিলো ‘মেন ইন ব্ল্যাক’ সিরিজের সবশেষ ছবি। লম্বা বিরতির পর পর্দায় এসেছে সিরিজের চতুর্থ ছবি ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’। ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’ এবার থাকছে ব্যাপক পরিবর্তন। এ ছবির পরিচালক এফ. গ্যারি গ্রে। আগের ছবিগুলোতে ‘এজেন্ট জে’ ও ‘এজেন্ট কে’ চরিত্রে অভিনয় করেছিলেন যথাক্রমে উইল স্মিথ ও হলিউডের প্রখ্যাত অভিনেতা টমি লি জোনস।

ছবিগুলোতে তাদের শ্বাসরুদ্ধকর সব কর্মকাণ্ড দেখে মুগ্ধ হয়েছিলেন দর্শক। তবে এবার উইল স্মিথ এবং টনি লি জোনস থাকছেন না। তাদের পরিবর্তে থাকছেন ক্রিস হেমসওয়ার্থ এবং টেসা থম্পসন। আগের ছবির অভিনেত্রী এমা থম্পসন থাকছেন এ ছবিতেও।

‘টেকেন’খ্যাত অভিনেতা লিয়াম নেসনকেও দেখা যাবে এ ছবিতে। তিনি থাকছেন মেন ইন ব্ল্যাক লন্ডন শাখার প্রধান হিসেবে।

১৯৯৭ সালের জুলাইয়ের প্রথম সপ্তাহে মুক্তি পায় সিনেমাটি। মুক্তির অল্পদিনের মধ্যে বিশ্বব্যাপী সাড়া ফেলে চলচ্চিত্রটি। বারি সোনেনফ্যাল্ডের পরিচালনায় মাত্র ৯০ মিলিয়ন মার্কিন ডলার ব্যয়ে নির্মিত এই সিনেমাটি আয় করেছিলো প্রায় ৫৮৯ মিলিয়ন মার্কিন ডলার। পরবর্তী ছবিগুলোও দারুণ সাফল্য পায়। আশা করা হচ্ছে, সেই সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে এবারের ছবিও।

এদিকে, ২০১৬ সালে মুক্তি পাওয়া অ্যানিমেশন ছবি ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস’ রাতারাতি ব্লকবাস্টারে পরিণত হয়। সব মিলিয়ে এ ছবির আয় ছিল ৮৭৫ দশমিক ৫ মিলিয়ন ডলার। এ রকম আর্থিক সাফল্যের পর এর সিক্যুয়াল হওয়াটাই স্বাভাবিক। দর্শকরাও অপেক্ষা করছিলেন পরবর্তী ছবির জন্য। অবশেষে মুক্তি পেয়েছে ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’।

‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ ইউনিভার্সেল পিকচার্স ও ইলুমিনেশন-এর প্রযোজনায় এ ছবির পরিচালক ক্রিস রেনাড। তবে এবারের পর্বে কিছু পরিবর্তন আনা হয়েছে। লুই সিকে আর মূল চরিত্রে নেই। এই কৌতুক অভিনেতা মূল ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস’-এ প্রধান চরিত্র ম্যাক্স নামের কুকুরের কণ্ঠ দিয়েছিলেন।

লুই সিকে দ্বিতীয় পর্বের সঙ্গে না থাকলেও ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ ছবিতে ম্যাক্স থাকছে স্বমহিমায়, মূল চরিত্রেই। প্যাটন অসওয়াল্ট এখন ম্যাক্সের কণ্ঠ দেবেন।
প্রথম পর্বের কেভিন হার্ট আর এরিক স্টোনস্ট্রিট অবশ্য দ্বিতীয় পর্বেও আছেন। তবে চমকপ্রদ খবর হলো, ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস’-এর সিক্যুয়ালে কণ্ঠ চরিত্রে অভিনয় করেছেন খ্যাতিমান অভিনেতা হ্যারিসন ফোর্ড। ৫০ বছরেরও বেশি সময়ের ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো অ্যানিমেশন চলচ্চিত্রে নাম লেখান তিনি।

মাত্র ৭৫ মিলিয়ন ডলারে বানানো ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস’ ২০১৬ সালে বিশ্বব্যাপী আয় করেছিল ৮৭৫ মিলিয়ন ডলার। মুক্তির প্রথম সপ্তাহে এটি পকেটে তুলেছিল ১০৪ মিলিয়ন ডলার। ছবিটির দ্বিতীয় কিস্তিতেও যেন এ ব্যবসা রমরমা থাকে, হয়তো সে কারণেও এর প্রযোজনা প্রতিষ্ঠান এতে যুক্ত করেছেন খ্যাতিমান অভিনেতা হ্যারিসন ফোর্ডকে।

অন্যদিকে, ৯ বছর পর আবারও পর্দায় হাজির হচ্ছে পিক্সার অ্যানিমেশন স্টুডিওজ প্রযোজিত এবং ওয়াল্ট ডিজনি পিকচার্স পরিবেশিত ‘টয় স্টোরি’ সিরিজের চতুর্থ কিস্তি ‘টয় স্টোরি ৪’। এবারের কিস্তি নির্মাণ করেছেন জোশ কুলি।

‘টয় স্টোরি ৪’-এর গল্পে দেখা যাবে বনি তার খেলনা নিয়ে বের হয় এক রোড ট্রিপে। যেখানে উডির সাথে দেখা হয় হারানো প্রেমিকা বো পিপের। এরপর কি হয়? উডি কি বনির সাথে ফিরে আসে? না-কি থেকে যায় তার প্রেমিকার সাথে। এমন প্রশ্নের উত্তর নিয়েই ‘টয় স্টোরি ৪’। এই চলচ্চিত্রেও আগের কিস্তির মত প্রধান দুই চরিত্র শেরিফ উডি ও বাজ লাইটইয়ারের চরিত্রে কণ্ঠ দিয়েছেন টম হ্যাঙ্কস ও টিম অ্যালেন।

করোনা আক্রান্ত সন্ধ্যাকে দেখতে হাসপাতালে মমতা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সন্ধ্যা মুখার্জী ও মমতা ব্যানার্জী

সন্ধ্যা মুখার্জী ও মমতা ব্যানার্জী

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সংগীতশল্পী সন্ধ্যা মুখার্জী। তার হৃদযন্ত্রের অবস্থাও ভালো না। ফুসফুসেও ধরা পড়েছে সংক্রমণ। এছাড়াও রয়েছে বার্ধক্যজনিত নানা সমস্যা। সবকিছু মিলিয়ে শুরুতে তাকে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হলেও পরে সেখান থেকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, বুধবার (২৬ জানুয়ারি) রাতে বাথরুমে পড়ে যান সন্ধ্যা মুখার্জী। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয় তার। পরে তাকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। উডবার্ন ওয়ার্ডে ১০৩ নাম্বার বেডে তাকে রাখা হয়। এমনকি তার চিকিৎসার জন্য ৭ সদস্যের বিশেষজ্ঞ টিম তৈরি করা হয়।

এদিনই বিকেলে সন্ধ্যা মুখার্জীর শারীরিক অবস্থার খোঁজ নিতে এসএসকেএম হাসাপাতালে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। পরে হাসপাতালের বাইরে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা ব্যানার্জী জানান, কোভিড পজিটিভ সন্ধ্যা মুখার্জী। বুকে আঘাত পেয়েছেন তিনি। হৃদযন্ত্র বিকল হওয়ার সম্ভাবনাও রয়েছে তার। আর শারীরিক অবস্থা বিচার-বিবেচনা করেই তাকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

সম্প্রতি পদ্মশ্রী প্রত্য়াখ্যান করেছেন সন্ধ্যা মুখার্জী। যা নিয়ে চারদিকে আলোচনা-সমালোচনার বন্যা বইতে শুরু করে। ক্যারিয়ারের এত বছর পর সন্ধ্যা মুখার্জীর মতো একজন কিংবদন্তি শিল্পীকে পদ্মশ্রী দেওয়ার সিদ্ধান্তে রীতমতো কটাক্ষের মুখে পড়ে কেন্দ্রীয় সরকার।

এখানেই শেষ নয়, ৯০ বছর বয়সী এই শিল্পী নিজেই জানিয়েছেন, খুবই অপমানজনকভাবে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ফোন করে তাকে পদ্মশ্রী দেওয়ার কথা জানানো হয়েছিল। অপমানিত হয়েই পদ্মশ্রী প্রত্য়াখ্যান করেন তিনি।

;

সামিতাকে আন্টি বললেন তেজস্বী, চটলেন বিপাশা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
তেজস্বী প্রকাশ, বিপাশা বসু ও সামিতা শেঠি

তেজস্বী প্রকাশ, বিপাশা বসু ও সামিতা শেঠি

  • Font increase
  • Font Decrease

একজন বলিউড অভিনেত্রী সামিতা শেঠি অপরজন টেলিভিশনের জনপ্রিয় মুখ তেজস্বী। দু’জনই এখন ‘বিগ বস’র ১৫তম মৌসুমের প্রতিযোগী। শোয়ে ফাইনালিস্ট হিসেবেও জায়গা করে নিয়েছেন এই দুই তারকা।

এদিকে, ‘বিগ বস’র শুরুর দিকে সামিতা-তেজস্বীর মধ্যে ভালো সম্পর্ক থাকলেও ধীরে ধীরে সেটি সাপে নেউলে সম্পর্কে পরিণত হতে থাকে।

এমনকি কথিত প্রেমিক ‘বিগ বস’র আরেক প্রতিযোগী করণ কুন্দ্রার সঙ্গে সামিতা কিছু নিয়ে আলোচনা করলে তাও সহ্য করতে পারেন না তেজস্বী। যার ফল হিসেবে একবার তো বলিউডের এই অভিনেত্রীকে ‘আন্টি’ বলেই সম্বোধন করে ফেলেছেন ছোটপর্দার এই তারকা।

এদিকে, সামিতাকে আন্টি বলায় তেজস্বীর ওপর চটেছেন আরেক বলিউড অভিনেত্রী বিপাশা বসু। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি প্রসঙ্গে বিপাশা লিখেছেন, “কাউকে লজ্জা দিয়ে তারপর ক্ষমা চাওয়া এটি সত্যিই খুব দুঃখজনক। আর এ ধরনের মানুষরাই যদি বিজয়ী বা যে কারও কাছে রোল মডেল হয় তাহলে সেটি খুব হতাশাজনক।”

যোগ করে বিপাশা বসু আরও লিখেছেন, “আপনি যদি নিরাপত্তাহীন বোধ করেন, তাহলে অন্য নারীকে (সামিতা শেঠি) নিচে টেনে না নিয়ে আপনার সঙ্গীকে (করণ কুন্দ্রা) প্রশ্ন করুন কারণ তিনিই আপনাকে নিরাপত্তাহীন বোধ করাচ্ছেন।”

এই মুহূর্তে ‘বিগ বস’র ঘরে রয়েছেন করণ কুন্দ্রা, তেজস্বী প্রকাশ, সামিতা শেঠি, নিশান্ত ভাট, রেশমি দেশাই ও প্রতীক শেহপাল। শেষমেষ কে এই শোয়ের ১৫তম মৌসুমের ট্রফি ঘরে তোলেন এখন সেটিই দেখার অপেক্ষায় রয়েছে দর্শক।

;

নতুন ধারাবাহিক ‘আকাশ মেঘে ঢাকা’



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
ধারাবাহিক নাটক ‘আকাশ মেঘে ঢাকা’

ধারাবাহিক নাটক ‘আকাশ মেঘে ঢাকা’

  • Font increase
  • Font Decrease

১ ফেব্রুয়ারি থেকে নাগরিক টিভিতে শুরু হচ্ছে ধারাবাহিক নাটক ‘আকাশ মেঘে ঢাকা’। এর রচয়িতা মাহ্বুব হাসান জ্যোতি। পরিচালনায় আছেন রূপক বিন রউফ।

নাটকটি প্রসঙ্গে তিনি বলেন, “এই ধারাবাহিকে এক ঝাঁক নতুন মুখকে দর্শক দেখতে পাবেন। বলতে পারেন এই নাটকে মুখের চাইতে গল্পটাই মুখ্য। আমি নাগরিক টিভির কাছে কৃতজ্ঞ সুযোগটি করে দেবার জন্য। নওগাঁ, পূবাইল এবং ঢাকায় এই ধারাবাহিকের কাজ হচ্ছে। ”

নাটকিটির কাহিনী সম্পর্কে তিনি জানান, ভালোবাসা ও পরিচর্যার বিকল্প আশ্রয়ে বড় হচ্ছিল একদল তরুণ-তরুণী, যেখানে আঠারো হয়ে গেলে কারোরই আর থাকার সুযোগ নেই। তাদের এগিয়ে যাওয়া, প্রেম, ঈর্ষা, টিকে থাকার চেষ্টা, আছে ভাওতাভাজী, এসব নিয়েই নাটকটির গল্প।

ধারাবাহিকটির থিম সং লিখেছেন সোমেশ্বর অলি, সুর করেছেন তাহসিন আহমেদ। এতে কণ্ঠ দিয়েছেন তাহসিন আহমেদ ও সিঁথি সাহা।

এতে অভিনয় করেছেন আজিজুল হাকিম, প্রাণ রায়, মাসুম আজিজ, হোসাইন নিরব, সুস্মিতা সিনহা, তৃষ্ণা, সাথী মাহমুদা, লিটন খন্দকার, সাহেলা আক্তার, সঞ্জীব আহমেদ, হারুন রশিদসহ অনেকে।

জানা গেছে, ধারাবাহিকটি শনি থেকে বৃহস্পতিবার প্রতিদিন রাত ১০টায় প্রচার হবে।

;

বঙ্গদূত হয়ে লাস ভেগাসে শাকিব খান



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
শাকিব খান

শাকিব খান

  • Font increase
  • Font Decrease

বর্হিঃবিশ্বে বাংলা ভাষাভাষিদের সবচেয়ে বড় উৎসব বঙ্গ সম্মেলনে বাংলাদেশ ব্রান্ড অ্যাম্বাসেডর হয়েছেন সুপার স্টার শাকিব খান। চলতি বছর ১ থেকে ৩ জুলাই (২০২২ সাল) যুক্তরাষ্ট্রের আলো ঝলমলে জৌলুস নগরী লাস ভেগাসে এ আসর বসছে। উৎসবটি নর্থ আমেরিকা বেঙ্গল কনফারেন্স-এনএবিসি নামেও পরিচিত।

ভারতের পশ্চিমবঙ্গের বাঙালিরা ৫২ বছর আগে আমেরিকায় প্রতিষ্ঠা করেন কালচারাল এসোসিয়েশন অব বেঙ্গল-সিএবি বা বঙ্গ সংস্কৃতি সংঘ। আর এই সংগঠনের অধীনে ৪২ বছর ধরে অনুষ্ঠিত হচ্ছে বর্হি:বিশ্বের সবচেয়ে বৃহৎ এই বাংলা ভাষাভাষি সম্মেলন। বঙ্গ সম্মেলনের ইতিহাসে শাকিব খান প্রথম ব্রান্ড অ্যাম্বাসেডর হলেন।

আজ বুধবার (২৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে ‘মাছের ঝোল’ নামে একটি রেস্টুরেন্টে শাকিব খানের সাথে একটি সম্মতি সাক্ষর হয়। এতে আয়োজক সংগঠন সিএবি'র পক্ষে সাক্ষর করেন বঙ্গ সম্মেলন ২০২২ এর আহ্বায়ক মিলন আওন। অনুষ্ঠানে সম্মেলনের বাংলাদেশ আউট রিচের পক্ষে উপস্থিত ছিলেন হাসানুজ্জামান সাকী।


শাকিব খান বলেন, এরআগে কয়েকবার বঙ্গ সম্মেলনে আসার কথা থাকলেও সময় সুযোগ না হওয়ায় আসা হয়নি। এবার লাস ভেগাসের বঙ্গ সম্মেলনে আমাকে বাংলাদেশ আউট রিচ ব্রান্ড অ্যাম্বাসেডর করায় আমি আনন্দিত। আমি আশা করি, জুলাই মাসে আমেরিকায় বসবাসকারী বাংলাদেশিরা বঙ্গ সম্মেলনে অংশ নেবেন।

মিলন আওন বলেন, প্রতি বছর বঙ্গ সম্মেলনে ৮ থেকে ১০ হাজার মানুষের ভীড় হয়। এবার বলিউড, ঢালিউড ও টলিউডের এক ঝাঁক তারকা উপস্থিত থাকবেন। বাংলা সংগীতের সবকটি শাখা নিয়ে আলাদা জমকালো আয়োজন থাকবে। সাহিত্য আসর, ফ্যাশন শো, নাটক, রিয়েলিটি শো-সহ অনুষ্ঠিত হবে চলচ্চিত্র উৎসব। বাংলাদেশ ও ভারতের প্রায় একশ শিল্পীকে এবারের উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান মিলন আওন।

প্রসঙ্গত, এবছর লাস ভেগাসের এই আয়োজনে কয়েকটি পর্বে বাংলাদেশকে বিশেষভাবে উপস্থাপন করা হবে। প্রতিবছর উত্তর আমেরিকার বিভিন্ন শহরে এই আসর অনুষ্ঠিত হয়ে আসছে।

;