স্টার সিনেপ্লেক্সে একসঙ্গে হলিউডের ৩ ছবি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘টয় স্টোরি ৪’, ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ ও ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’ ছবির পোস্টার

‘টয় স্টোরি ৪’, ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ ও ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’ ছবির পোস্টার

  • Font increase
  • Font Decrease

স্টার সিনেপ্লেক্সে আগামী ২১ জুন একসঙ্গে মুক্তি পাচ্ছে হলিউডের তিনটি ছবি। এগুলো হলো- ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’, ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ এবং ‘টয় স্টোরি ৪’।

প্রায় সাত বছর আগে মুক্তি পেয়েছিলো ‘মেন ইন ব্ল্যাক’ সিরিজের সবশেষ ছবি। লম্বা বিরতির পর পর্দায় এসেছে সিরিজের চতুর্থ ছবি ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’। ‘মেন ইন ব্ল্যাক: ইন্টারন্যাশনাল’ এবার থাকছে ব্যাপক পরিবর্তন। এ ছবির পরিচালক এফ. গ্যারি গ্রে। আগের ছবিগুলোতে ‘এজেন্ট জে’ ও ‘এজেন্ট কে’ চরিত্রে অভিনয় করেছিলেন যথাক্রমে উইল স্মিথ ও হলিউডের প্রখ্যাত অভিনেতা টমি লি জোনস।

ছবিগুলোতে তাদের শ্বাসরুদ্ধকর সব কর্মকাণ্ড দেখে মুগ্ধ হয়েছিলেন দর্শক। তবে এবার উইল স্মিথ এবং টনি লি জোনস থাকছেন না। তাদের পরিবর্তে থাকছেন ক্রিস হেমসওয়ার্থ এবং টেসা থম্পসন। আগের ছবির অভিনেত্রী এমা থম্পসন থাকছেন এ ছবিতেও।

‘টেকেন’খ্যাত অভিনেতা লিয়াম নেসনকেও দেখা যাবে এ ছবিতে। তিনি থাকছেন মেন ইন ব্ল্যাক লন্ডন শাখার প্রধান হিসেবে।

১৯৯৭ সালের জুলাইয়ের প্রথম সপ্তাহে মুক্তি পায় সিনেমাটি। মুক্তির অল্পদিনের মধ্যে বিশ্বব্যাপী সাড়া ফেলে চলচ্চিত্রটি। বারি সোনেনফ্যাল্ডের পরিচালনায় মাত্র ৯০ মিলিয়ন মার্কিন ডলার ব্যয়ে নির্মিত এই সিনেমাটি আয় করেছিলো প্রায় ৫৮৯ মিলিয়ন মার্কিন ডলার। পরবর্তী ছবিগুলোও দারুণ সাফল্য পায়। আশা করা হচ্ছে, সেই সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে এবারের ছবিও।

এদিকে, ২০১৬ সালে মুক্তি পাওয়া অ্যানিমেশন ছবি ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস’ রাতারাতি ব্লকবাস্টারে পরিণত হয়। সব মিলিয়ে এ ছবির আয় ছিল ৮৭৫ দশমিক ৫ মিলিয়ন ডলার। এ রকম আর্থিক সাফল্যের পর এর সিক্যুয়াল হওয়াটাই স্বাভাবিক। দর্শকরাও অপেক্ষা করছিলেন পরবর্তী ছবির জন্য। অবশেষে মুক্তি পেয়েছে ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’।

‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ ইউনিভার্সেল পিকচার্স ও ইলুমিনেশন-এর প্রযোজনায় এ ছবির পরিচালক ক্রিস রেনাড। তবে এবারের পর্বে কিছু পরিবর্তন আনা হয়েছে। লুই সিকে আর মূল চরিত্রে নেই। এই কৌতুক অভিনেতা মূল ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস’-এ প্রধান চরিত্র ম্যাক্স নামের কুকুরের কণ্ঠ দিয়েছিলেন।

লুই সিকে দ্বিতীয় পর্বের সঙ্গে না থাকলেও ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস ২’ ছবিতে ম্যাক্স থাকছে স্বমহিমায়, মূল চরিত্রেই। প্যাটন অসওয়াল্ট এখন ম্যাক্সের কণ্ঠ দেবেন।
প্রথম পর্বের কেভিন হার্ট আর এরিক স্টোনস্ট্রিট অবশ্য দ্বিতীয় পর্বেও আছেন। তবে চমকপ্রদ খবর হলো, ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস’-এর সিক্যুয়ালে কণ্ঠ চরিত্রে অভিনয় করেছেন খ্যাতিমান অভিনেতা হ্যারিসন ফোর্ড। ৫০ বছরেরও বেশি সময়ের ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো অ্যানিমেশন চলচ্চিত্রে নাম লেখান তিনি।

মাত্র ৭৫ মিলিয়ন ডলারে বানানো ‘দ্য সিক্রেট লাইফ অব পেটস’ ২০১৬ সালে বিশ্বব্যাপী আয় করেছিল ৮৭৫ মিলিয়ন ডলার। মুক্তির প্রথম সপ্তাহে এটি পকেটে তুলেছিল ১০৪ মিলিয়ন ডলার। ছবিটির দ্বিতীয় কিস্তিতেও যেন এ ব্যবসা রমরমা থাকে, হয়তো সে কারণেও এর প্রযোজনা প্রতিষ্ঠান এতে যুক্ত করেছেন খ্যাতিমান অভিনেতা হ্যারিসন ফোর্ডকে।

অন্যদিকে, ৯ বছর পর আবারও পর্দায় হাজির হচ্ছে পিক্সার অ্যানিমেশন স্টুডিওজ প্রযোজিত এবং ওয়াল্ট ডিজনি পিকচার্স পরিবেশিত ‘টয় স্টোরি’ সিরিজের চতুর্থ কিস্তি ‘টয় স্টোরি ৪’। এবারের কিস্তি নির্মাণ করেছেন জোশ কুলি।

‘টয় স্টোরি ৪’-এর গল্পে দেখা যাবে বনি তার খেলনা নিয়ে বের হয় এক রোড ট্রিপে। যেখানে উডির সাথে দেখা হয় হারানো প্রেমিকা বো পিপের। এরপর কি হয়? উডি কি বনির সাথে ফিরে আসে? না-কি থেকে যায় তার প্রেমিকার সাথে। এমন প্রশ্নের উত্তর নিয়েই ‘টয় স্টোরি ৪’। এই চলচ্চিত্রেও আগের কিস্তির মত প্রধান দুই চরিত্র শেরিফ উডি ও বাজ লাইটইয়ারের চরিত্রে কণ্ঠ দিয়েছেন টম হ্যাঙ্কস ও টিম অ্যালেন।

ঈদে আসছে সাব্বির-তরুণ-সুহৃদের “মন খারাপের দিন”



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
ঈদে আসছে সাব্বির-তরুণ-সুহৃদের “মন খারাপের দিন”

ঈদে আসছে সাব্বির-তরুণ-সুহৃদের “মন খারাপের দিন”

  • Font increase
  • Font Decrease

এই ঈদে তরুণ মুন্সীর সুরে সুহৃদ সুফিয়ানের কথায় আসছে সাব্বির নাসিরের স্যাড রোমান্টিক ঘরানার নতুন গান “মন খারাপের দিন”। গানটির গানচিত্রে অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর ও পুনম হাসান জুঁই। গানচিত্রে সাব্বির নাসিরকে দেখা যাবেনা। তিনি জানান, গানচিত্রটি পরিচালনা করেছেন আফফান আজিজ প্রীতুল।

গানটি সাতমাত্রার এবং কথা ও সুরে মন খারাপের গভীরতা তীব্রভাবে প্রকাশ পেয়েছে। সাব্বির নাসিরের সচরাচর যেমন গান দেখা যায় বা শোনা যায় তা থেকে এটা একটু অন্য ধাঁচের।

;

কেমন চলছে কিয়ারা-বরুণের যুগযুগ জিও?



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কেমন চলছে কিয়ারা-বরুণের যুগযুগ জিও?

কেমন চলছে কিয়ারা-বরুণের যুগযুগ জিও?

  • Font increase
  • Font Decrease

রাজ মেহেতা পরিচালিত ‘যুগ যুগ জিও’ (Jugjugg Jeeyo) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে গত শুক্রবার। বরুণ ধাওয়ান এবং কিয়ারা আডবানি অভিনীত ছবিটি ৬ দিন পেরোল। মুক্তিপর তিনদিন ভালো চললেও আস্তে আস্তে সিনেমাটির আয় কমতে শুরু করেছে।

যুগ যুগ জিও ছবিটি পরিচালনা করেছেন রাজ মেহতা। ছবির আইএমডিবি রেটিং ৮.২। করণ জোহরের ধর্মা প্রোডাকশনের এই ছবিতে বরুণ ধাওয়ান, কিয়ারা আদবানি ছাড়াও অভিনয় করেছেন নীতু কাপুর এবং অনিল কাপুর। আলাদা করে নজর কেড়েছে তাঁদের অভিনয়। এখনও পর্যন্ত ছবিটি সমালোচকদের কাছে মিশ্র রিভিউ পেয়েছে।

এদিকে ষষ্ঠ দিনে বক্স অফিসে ৫০ কোটির গণ্ডি পেরিয়েছে এই ছবি। বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে ‘যুগ যুগ জিও’র বক্স অফিস কালেকশন প্রসঙ্গে জানিয়েছেন, ‘ষষ্ঠ দিনে ৫০ কোটির গণ্ডি পেরিয়েছে এই ছবি। শুক্রবার বক্স অফিসে ৯.২৮ কোটি, শনিবার ১২.৫৫ কোটি, রোববার ১৫.১০ কোটি, সোমবার ৪.৮২ কোটি, মঙ্গলবার ৪.৫২ কোটি, বুধবার ৩.৯৭ কোটির ব্যবসা করেছে এই ছবি। দেশজুড়ে মোট ৫০.২৪ কোটির ব্যবসা করেছে এই ছবি।’


ছবির বক্স অফিসে অনেকটাই ধস নেমেছে। বক্স অফিসে বেশ চ্যালেঞ্জের মুখে এই ছবি। কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুলভুলাইয়া ২’, ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছাড়া চলতি বছর অন্য কোনও বলিউড ছবি বক্স অফিসে তেমন ব্যবসা করতে পারেনি।

রুপোলি পর্দায় সম্পর্কের ভাঙা-গড়া, রোম্যান্স, কমেডির গল্প নিয়ে ‘যুগ যুগ জিও’। একটা সময় বাবা-মায়ের সম্পর্কের টানাপোড়েন ছাপিয়ে যায় বরুণের নিজের দাম্পত্যের সমস্যাকে। এরপর কী? সেই নিয়েই এগিয়েছে ‘যুগ যুগ জিও’-র কাহিনি।

;

মঞ্চে আসছে ‘পোহালে শর্বরী’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মঞ্চে আসছে ‘পোহালে শর্বরী’

মঞ্চে আসছে ‘পোহালে শর্বরী’

  • Font increase
  • Font Decrease

দেশের পথিকৃৎ নাট্যদল 'থিয়েটার' মঞ্চে নিয়ে আসছে নতুন নাটক ‘পোহালে শর্বরী’।

শুক্র ও শনিবার (০১ ও ২ জুলাই) জাতীয় নাট্যশালায় বিকেল সাড়ে ৫ টা ও সন্ধ্যা সাড়ে ৭ টায় পরপর দুই দিন চারটি প্রদর্শনীর মাধ্যমে নাটকটির যাত্রা শুরু হবে।

হিন্দি ভাষার সাহিত্যিক সুরেন্দ্র বর্মার রচনা থেকে নাটকটি অনুবাদ করেছেন অংশুমান ভৌমিক। নির্দেশনা দিচ্ছেন রামেন্দু মজুমদার এবং সংযুক্ত নির্দেশনায় আছেন ত্রপা মজুমদার। নাটকটির পোশাক পরিকল্পনা করছেন স্বাধীনতা পুরস্কারজয়ী অভিনয়শিল্পী ফেরদৌসী মজুমদার। এ ছাড়া মঞ্চ, আলো ও সামগ্রী পরিকল্পনা করছেন পলাশ হেন্ড্রি সেন, আবহ সংগীত পরিকল্পনায় তানভীর আলম সজীব, কোরিওগ্রাফি পরিকল্পনায় স্নাতা শাহরীন, রূপসজ্জায় শুভাশীষ দত্ত তন্ময়।

থিয়েটার নাট্যদল সূত্রে জানা গেছে, দর্শনীর বিনিময়ে দুই দিনে এই নাটকের চারটি প্রদর্শনীর অগ্রিম টিকিটের জন্য- ০১৫৫৬৩৪০৫৭৪ (বিকাশ) এই নম্বরে যোগাযোগ করতে হবে।

নাটকের নির্দেশক রামেন্দু মজুমদার বলেন, ‘বিষয়বস্তুর জন্যই আমরা এই নাটকটি মঞ্চে আনতে উৎসাহিত হয়েছি। কারণ নারীর অবস্থান আমরা আমাদের একাধিক নাটকে তুলে ধরার চেষ্টা করেছি। মহাভারতের ‘মাধবী’ থেকে আমাদের কালের ‘কোকিলারা’ কেবল পুরুষের প্রয়োজনেই ব্যবহৃত হয়েছে। তেমনি দেড়-দু’হাজার বছরের আশেপাশে এক কালখণ্ডে রাজবংশের উত্তরাধিকারের সংকটে নারীকে তার কামনা-বাসনার কোনো মূল্য না দিয়ে নিছক সন্তান উৎপাদনের যন্ত্র হিসেবে বিবেচনা করার এক কাহিনি বিধৃত হয়েছে এ নাটকে। তার পাশাপাশি রয়েছে ধর্মের অনুশাসন ও রাজনীতির কূট কৌশল- যার শিকার হয়েছে একইভাবে পুরুষও।’

নাটকের মহড়ার অভিজ্ঞতা জানাতে গিয়ে রামেন্দু মজুমদার বলেন, 'এ নাটকের কাজ শুরু করেছিলাম দু’বছরের বেশি সময় আগে। কিন্তু করোনা মহামারির কারণে মাঝে প্রস্তুতি থেমে যায়। নাটকটির প্রতিটি চরিত্রের জন্য আমরা দু’জন করে অভিনেতা তৈরি করেছি। ফলে একদিকে যেমন দলের বেশি কর্মী কাজের সুযোগ পেয়েছেন, অন্যদিকে তেমনি কারও সমস্যার কারণে যেন প্রদর্শনী থেমে না যায়, সেটিও বিবেচনায় রাখা হয়েছে।'

নাটকটিতে অভিনয় করবেন গুলশান আরা, মাহমুদা আক্তার লিটা, নাজমুন নাহার নাজু, সামিয়া মহসীন, আপন আহসান, নূর-এ- খোদা মাশুক সিদ্দীকি, শেকানুল ইসলাম শাহী, মুশফিকুর রহমান, সামিরুল আহসান, তানভীর হোসেন সামদানী, তানভীন সুইটি, তানজুম আরা পল্লী, রাশেদুর রহমান, রবিন বসাক, ত্রপা মজুমদার, জোয়ারদার সাইফ, প্রমুখ।

;

লস এঞ্জলেসে হয়ে গেল জমকালো আনন্দমেলা



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
লস এঞ্জলেসে হয়ে গেল জমকালো আনন্দমেলা

লস এঞ্জলেসে হয়ে গেল জমকালো আনন্দমেলা

  • Font increase
  • Font Decrease

২৫ ও ২৬ জুন দু’দিনব্যাপী হয়ে গেল বহুল প্রত্যাশিত লস এঞ্জেলেস আনন্দমেলা অনুষ্ঠান।

জমকালো এই অনুষ্ঠানে আনন্দমেলার সভাপতি মোহাম্মদ আলী খান ও আনন্দমেলার চেয়ারম্যান মোয়াজজেম হোসেন চৌধুরীহ বাংলাদেশের বেশ কয়েকজন শোবিজ তারকা উপস্থিত ছিলেন।

আনন্দমেলার সভাপতি মোহাম্মদ আলী খান জানান, লস এন্জেলেসের ইতিহাসে সবচেয়ে বেশি লোক হয়েছে। এবারের অনুষ্ঠানে আমন্ত্রিত তারকাদের মধ্যে বাংলাদেশ থেকে তাহসান খান, চঞ্চল চৌধুরী, ইমন, নাদিয়া, প্রিয়া ডায়েস, শাহানাজ খুশি, রনিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

দীর্ঘদিনের প্রচেষ্টায় যারা এ অনুষ্ঠানকে এবার সাফল্যমণ্ডিত করছেন তারা হলেন- চেয়ারম্যান মোয়াজ্জেল হোসেন চৌধুরী, অনুষ্ঠানের প্রধান অথিতি কংগ্রেস ওমেন ড, জুডি চো, বিশেষ অতিথি হিসেবে গান বাংলার প্রধান পরামর্শক দেলোয়ার হোসেন রাজাসহ অনেকে। অনুষ্ঠানে একসঙ্গে উপস্থিত অতিথিদের সন্মাননা ও প্রদান করা হয়।

এর আগেও এই জমকালো অনুষ্ঠানে প্রিয় শিল্পীদের এক নজর দেখা ও ছবি তোলার জন্য দর্শক হুড়াহুড়া লক্ষ্য করা যায়। লস এঞ্জলেসের ভার্জিন মিডল স্কুলের এবারের অনুষ্ঠানেও তেমনই জমকালো আয়োজন সবার নজর কেড়েছে।

;