‘অ্যাভাটার’ ছবির নাম গোবিন্দর দেওয়া!



বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
গোবিন্দ ও ‘অ্যাভাটার’ ছবির দৃশ্য

গোবিন্দ ও ‘অ্যাভাটার’ ছবির দৃশ্য

  • Font increase
  • Font Decrease

জেমস ক্যামেরন পরিচালিত ‘অ্যাভাটার’ মুক্তি পায় ২০০৯ সালে। বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনি নির্ভর ছবিটি সেসময় আয় করে নেয় ২ দশমিক ৭৮৮ বিলিয়ন ডলার। এর মূল চরিত্রগুলোতে অভিনয় করেছেন স্যাম ওর্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাং, মিচেলে রড্রিগেজ, জোয়েল ডেভিড মুর ও জিওভান্নি রিবিসি।

হলিউডের ইতিহাসে অন্যতম ব্যয়বহুল এই ছবি নির্মাণে সব মিলিয়ে খরচ হয়েছে ২৩৭ মিলিয়ন ডলার। বাণিজ্যিকভাবে ব্যাপক সাফল্যের পাশাপাশি ৮২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে তিনটি বিভাগে পুরস্কার পায় ‘অ্যাভাটার’। এছাড়া গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে জিতে নেয় একাধিক পুরস্কার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/30/1564482888032.jpg
‘অ্যাভাটার’-এর লুকে গোবিন্দ

 

এসব পুরাতন খবর, নতুন খবর হলো- ব্যবসাসফল এই ছবিটির নাম নাকি বলিউড অভিনেতা গোবিন্দর দেওয়া। এমনকি এই ছবিতে অভিনয়ের সুযোগও নাকি এসেছিল তার হাতে। কিন্তু তিনি শুটিংয়ের জন্য ৪শ’ ১০ দিন নির্ধারণ করতে পারেননি। সেই সঙ্গে শরীরে পেইন্ট (অংকন) করা হবে বলে পিছিয়ে যান তিনি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/30/1564482665500.jpgএ প্রসঙ্গে ৫৫ বছর বয়সী এই অভিনেতার ভাষ্য, “অ্যাভাটার’ ছবির নামটি আমার দেওয়া। সেই সঙ্গে জেমস ক্যামেরনকে বলেছিলাম এই ছবিটি অনেক হিট হবে। ‘আমার মনে হয় এই ছবিটি শেষ করতে তোমার (জেমস ক্যামেরন) সাত বছর সময় লাগবে।’ এই কথাটি বলার পর সে রেগে গিয়েছিলেন। আর আমাকে বলেছিলেন, ‘তুমি কিভাবে এতোটা নিশ্চিতভাবে বলছো যে, এই ছবিটির জন্য আমার সাত বছর সময় লাগেবে?’। এর জবাবে আমি তাকে বলেছিলাম, ‘কারণ তুমি এমন কিছু পরিকল্পনা করেছ যা রীতিমতো অসম্ভব।”

শুধু জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’ নয়, বলিউডের বেশ কয়েকটি ব্লকবাস্টার ছবির কাজও হাতছাড়া করেছেন তিনি। এর মধ্যে রয়েছে যশ চোপড়ার ‘চাঁদনী’, সঞ্জয়লীলা বানসালির ‘দেবদাস’, সুভাষ ঘাইয়ের ‘তাল’ ও অনিল শর্মার ‘গাদার’।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/30/1564482680877.jpg

রণবীরের সঙ্গে ফুলশয্যার রাতের সিক্রেট ফাঁস আলিয়ার!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
রণবীরের সঙ্গে ফুলশয্যার রাতের সিক্রেট ফাঁস আলিয়ার!

রণবীরের সঙ্গে ফুলশয্যার রাতের সিক্রেট ফাঁস আলিয়ার!

  • Font increase
  • Font Decrease

করণ জোহর সঞ্চালিত বিতর্কিত শো ‘কফি উইথ করণ’ ফিরছে। শো-এর দ্বিতীয় প্রোমোতে বোমা ফাটালেন আলিয়া ভাট। টক শোতে তার সঙ্গী হিসাবে আছেন রনবীর সিংকে। হ্যাঁ, ‘রকি অউর রানি কি প্রেম কাহিনী’ জুটি প্রথম এপিসোডে করণের অতিথি। আগামী ৭ জুলাই ডিজিন প্লাস হটস্টারে স্ট্রিম করবে এই এপিসোড।

প্রোমোতে দেখা যাচ্ছে দাম্পত্য জীবন নিয়ে বেশকিছু বিস্ফোরক মন্তব্য করতে চলেছেন আলিয়া। শুরুতেই করণ জানান, ‘আজ আমার অতিথি দুই সুখী বিবাহিত মানুষ, শুধু তারা পরস্পরের সঙ্গে বিবাহিত নন’।


করণ আলিয়াকে সরাসির জিজ্ঞাসা করেন, বিয়ে নিয়ে একটা মিথ যা বিয়ের পর ভেঙে গিয়েছে আলিয়ার মন থেকে? আলিয়া চটপট বলে বসেন, ‘সুহাগরাত বলে কিছু হয় না। কারণ তুমি ভীষণ ক্লান্ত থাকো।’ পরে করণ ৩০ সেকেন্ড সময় দিয়ে ‘মাই ম্যারেজ’ নিয়ে বলতে বলেন আলিয়াকে। ব্যাপারটা বুঝতে না পেরে করণের বিয়ে নিয়ে কথা বলতে শুরু করেন আলিয়া। যা শুনে হেসে খুন রনবীর-করণ। এর জেরে ‘জিনিয়াস অফ দ্য ইয়ার’-এর তকমা আলিয়াকে দিয়ে বসেন রনবীর।

আলিয়াকে খোঁচা দিতে ছাড়েননি ‘গল্লি বয়’ কো-স্টার। বরুণ ধাওয়ানের সঙ্গে আলিয়ার রসায়ন বেশি জোরালো এমনটা উত্তর দেওয়ায় খচে যান রনবীর। শো ছেড়ে চলে যাওয়ার হুমকিও দেন। ‘হামটি শর্মা কি দুলহানিয়া’ জুটির শেষ ছবি ‘কলঙ্ক’ কত বড় ফ্লপ ছিল তা মনে করিয়ে রনবীর আলিয়ার উদ্দেশে বলেন, ‘বন্ধুর নামে তুই বড় কলঙ্ক’।

ধর্মা প্রোডাকশনের ব্যানারে তৈরি ‘রকি অউর রানি কি প্রেম কাহিনী’ মুক্তি পাবে আগামী বছর ভ্যালেন্টাইন্স ডে-তে। যা পরিচালনার দায়িত্বে রয়েছেন করণ জোহর।

;

এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর

এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর

  • Font increase
  • Font Decrease

এবারের ঈদেও ছোট্ট বন্ধুদের জন্য থাকছে ৩ পর্বের বিশেষ সিসিমপুর ‘ঈদের খুশি ঈদের হাসি, সবাই মিলে পাশাপাশি’। যা বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে ঈদের দিন, ঈদের দ্বিতীয় দিন এবং ঈদের তৃতীয় দিন প্রতিদিন বেলা ১টায়।


আবেগীয় দক্ষতা ও নিজের যত্ন, সূত্র ধরে অনুমান ও সিদ্ধান্তগ্রহণ, পর্যবেক্ষণ, সহযোগিতা ও ভাগাভাগি- এই বিষয়গুলোকে প্রাধান্য দিয়ে সাজানো হয়েছে এবারের ঈদের বিশেষ ৩ পর্ব। সবারই অংশগ্রহণেই যে উৎসব আনন্দমুখর হয় এবারের পর্বগুলোতে আনন্দ আর বিনোদনের মাধ্যমে তারই গুরুত্ব তুলে ধরবে সিসিমপুরের জনপ্রিয় চরিত্র হালুম, ইকরি, টুকটুকি, শিকু, মানিক-রতন আর বাহাদুর।


এছাড়া প্রতিটি পর্বে একটি করে শিশুও অংশ নেবে। যারা প্রত্যেকেই হালুম, ইকরি, টুকটুকি, শিকুর বন্ধু।

এর বাইরে এবারের ঈদে বিটিভিতে প্রথমবারের মতো হতে যাওয়া শিশুদের ঈদ আনন্দমেলায়ও থাকছে সিসিমপুর। অনুষ্ঠানটিতে থাকবে সিসিমপুরের ইকরি, হালুম, শিকুদের বিশেষ পরিবেশনা।

;

বাবা হারালেন শেহতাজ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মডেল ও অভিনেত্রী শেহতাজ মুনিরা হাশেমের বাবা মো. আবুল হাশেম মিয়া মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

সোমবার (০৪ জুলাই) দিবাগত রাত ২টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শেহতাজের মা শাহীনা খন্দকার।

জানা যায়, শেহতাজের বাবার মরদেহ বর্তমানে ঢাকার শ্যামলীর নিজ বাসায় রাখা হয়েছে। আজ বাদ যোহর তাদের বাসা সংলগ্ন একটি মসজিদে মো. আবুল হাশেম মিয়ার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রায়েরবাজার কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

;

‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!

‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!

  • Font increase
  • Font Decrease

আলিয়া ভাটের নতুন সিনেমা ‘ডার্লিংস’-এর প্রথম টিজার প্রকাশ্যে এসেছে। নেটফ্লিক্সের এই সিনেমা আলিয়া অভিনীত প্রথম থ্রিলার ধর্মী সিনেমা। 'ডার্লিংস'-এ আরও অভিনয় করছেন শেফালি শাহ, বিজয় ভার্মা এবং রোশন ম্যাথু।

টিজারে ছবির গল্প বলতে আলিয়া কণ্ঠ শোনা যায়। তিনি একটি ব্যাঙ ও বিচ্ছুর গল্প বলতে থাকেন। সেই ব্যাঙ যে বিজয় আর বিচ্ছু যে আলিয়া তা বুঝতে অসুবিধা হয়নি দর্শকের। গল্পের শুরু বিজয় ও আলিয়ার প্রেমকাহিনী দিয়ে শুরু হলেও কিছুক্ষণের মধ্যেই দর্শকের মনে তৈরি হতে থাকে নানা প্রশ্ন। টিজার থেকেই ছবি নিয়ে সাসপেন্স তৈরি হয়েছে।

আলিয়ার মায়ের চরিত্রে অভিনয় করছেন শেফালি শাহ। মা মেয়ের মধ্য়ে লুকিয়ে অনেক রহস্য, তা টিজার থেকেই বোঝা যাচ্ছে।ছবিতে মা- মেয়ে নিজেদের জীবনযুদ্ধ কীভাবে চালিয়ে যাচ্ছেন তার চিত্র ফুটে উঠবে।

শাহরুখের রেড চিলিসের সঙ্গে প্রাযোজনায় রয়েছেন আলিয়াও। এটি একটি ডার্ক কমেডি ফিল্ম। আলিয়ার প্রযোজনা সংস্থার নাম ইটারনাল সান সাইন প্রোডাকশন। আগামী ৫ আগস্ট নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘ডার্লিংস।’

নিজের ইনস্টগ্রামে সিনেমাটির টিজার শেয়ার করেছেন আলিয়া। সেই সঙ্গে ছবির প্রযোজক হিসেবে নিজের অনুভূতিও প্রকাশ করেছেন আলিয়া।

তিনি বলেছেন, ‘প্রযোজক হিসেবে আমার প্রথম ছবি হলেও আমি সবার আগে একজন অভিনেতা। আর এবার তো একটু বেশি নার্ভাসও। জানি না কেন কেন, প্রতিবারই কোনও সিনেমার শ্যুটিংয়ের আগের রাতে আমি নার্ভাস হয়ে পড়ি। সারা রাত ধরে ভাবি, কাল হয়তো সব সংলাপ গুলিয়ে ফেলব। পরদিন সেটেও পৌঁছই কল টাইমের ১৫ মিনিট আগে। আমার মনে হয়, এই অনুভূতিটা কখনও যাবে না আমার মধ্যে থেকে। আর চলে যাওয়াটা উচিতও নয়। কারণ, নার্ভাস হওয়া মানেই সেই বিষয়ে কেউ সত্যিই খুব যত্নশীল।

;