মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কের কাজ শুরু হয়নি: শামীম ওসমান

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

সংসদ থেকে: প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সত্বেও চাষাঢ়া-আদমজী সড়কের কাজ শুরু না হওয়ায় আক্ষেপ প্রকাশ করেছেন সরকারদলীয় সংসদ সদস্য শামীম ওসমান।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের ২২তম অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারদলীয় সংসদ সদস্য শামীম ওসমান সম্পূরক প্রশ্নে এ আক্ষেপ প্রকাশ করেন।

সম্পূরক প্রশ্নে দাঁড়িয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে তিনি বলেন, আমি তার হাত ধরে ছাত্র রাজনীতিতে এসেছি, তার পায়ের কাছে বসে রাজনীতি শিখেছি। তিনি এখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। একইসঙ্গে সড়ক ও সেতু মন্ত্রী। প্রধামন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত নারায়ণগঞ্জের চাষাঢ়া-আদমজী সড়কের কাজ শুরু করার জন্য তাই তার পায়ে কাছে বসে অনুরোধ করেছি। কিন্তু তিন বছর চেষ্টা করে চাষাড়া থেকে আদমজি পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তা তৈরি করতে পারিনি। ওই রাস্তাটি হলে ৬ লক্ষাধিক মানুষ উপকৃত হবে।

জবাবে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চাষাঢ়া-আদমজী সড়কের কাজটি অনুমোদনের জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে আছে। জায়গাটি রেলের। তারপরও আমি রেল মন্ত্রীর সঙ্গে কথা বলেছি। কাজটি দ্রুত শুরুর জন্য আমি আবার পরিকল্পনা মন্ত্রীর সঙ্গে আলাপ করবো।

এরআগে শামীম ওসমান বলেন, চাষাঢ়া-আদমজী রাস্তাটি আগে রেলওয়ের ছিলো। রেলওয়ের কাছ থেকে এই জায়গাটি অবমুক্ত করতে দুই বছর সময় লেগেছে।

তিনি আরো বলেন, মন্ত্রীর কাছ থেকে অনুমতি নিয়ে তিনি (শামীম ওসমান) ঘোষণা দিয়ে ছিলেন ওই রাস্তাটির কাজ দ্রুত শুরু হবে। মন্ত্রী ডিপিপিতে পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠিয়ে ছিলেন। ডিপিপিতে কিছু ত্রুটি থাকায় পরিকল্পনা কমিশন সেটি ফেরত দিয়েছিলো। ত্রুটি সংশোধন করে আবারো পরিকল্পনা মন্ত্রণালায়ে পাঠানো হয়েছে। সেটি ৪ থেকে ৫ মাস হয়ে গেছে।

জাতীয় এর আরও খবর

ঢামেক মর্গে ড.কামাল

রাজধানীর চাকবাজার চুড়িহাট্টা অগ্নিকাণ্ডের পোড়া মরদেহ দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে গিয়েছেন ঐক্যফ্...