নড়াইলে দালালসহ ২ রোহিঙ্গা নারী আটক



সেন্ট্রাল ডেস্ক ২

  • Font increase
  • Font Decrease
দালালদের মাধ্যমে পাসপোর্ট করতে নড়াইলে এসে পুলিশের হাতে আটক হয়েছেন দুই রোহিঙ্গা রানী। এ সময় এক দালালকেও আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার বিকালে তাদের আটক করে জেলা পুলিশ।
আটক দুই রোহিঙ্গা নারী জয়নাব বিবি ও নূর ফাতেমা আপন বোন। তারা উখিয়ার কুতুপাং ক্যাম্পে থাকতেন। আটক দালালের নাম কামাল উদ্দিন। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় নিজ কার্যালয়ের সভাকক্ষে প্রেস ব্রিফিঙে সাংবাদিকদের এসব তথ্য জানান নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসীমউদ্দিন।
তিনি জানান, আটক দুই নারীসহ আরো এক নারী কয়েকদিন আগে কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে নাইক্ষ্যংছড়ির সৈয়দ নবীর ছেলে দালাল কামাল উদ্দিনের সঙ্গে যশোর হয়ে নড়াইলে আসেন। যশোর পৌঁছার পর অন্য নারী আরেক এক দালালের সঙ্গে চলে যান। সোমবার বিকালে কামালের সঙ্গে নড়াইল পাসপোর্ট অফিসে আসেন জয়নাব ও ফাতেমা। পুলিশ বিষয়টি জানতে পেরে তাদের আটক করে।
জয়নাব ও নূর ফাতেমা জানান, বিয়ে করে পাসপোর্টের মাধ্যমে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে তাদের নড়াইলে নিয়ে আসে কামাল।
দালাল কামাল উদ্দিনের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করা হচ্ছে জানিয়ে পুলিশ সুপার বলেন, এ ঘটনার সঙ্গে স্থানীয় আরো কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আটক দুই নারীকে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোতে ইতোমধ্যে কুতুপালং ক্যাম্পে যোগাযোগ করা হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার সার্কেল মেহেদী হাসান প্রেস ব্রিফিঙে উপস্থিত ছিলেন।