দেশজুড়ে বার্তা২৪’র বার্তা ছড়িয়ে সেরা তারা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বার্তার জেলা পর্যায়ে সেরা সংবাদকর্মী

বার্তার জেলা পর্যায়ে সেরা সংবাদকর্মী

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের অনলাইন মিডিয়ায় নতুন ধারার সংযোজন করে সদ্যই যাত্রা বার্তা২৪.কম-এর। খুব অল্প সময়েই দেশের সংবাদ জগতে পাঠক সমাদৃত হয়েছে মাল্টিমিডিয়া নিউজপোর্টালটি। বার্তা২৪.কম-এর চলার পথে বিশেষ অবদানের জন্য বিভিন্ন জেলায় কর্মরত সেরা পাঁচ সংবাদকর্মীকে পুরস্কৃত করেছেন বার্তা২৪.কম-এর এডিটর ইন চিফ আলমগীর হোসেন।

পুরস্কৃতরা হলেন- সংবাদমাধ্যমটির স্টাফ করেসপন্ডেন্ট গনেশ দাস (বগুড়া), স্টাফ করেসপন্ডেন্ট ফারহাদুজ্জামান ফারুক (রংপুর), স্টাফ করেসপন্ডেন্ট উবায়দুল হক (ময়মনসিংহ), স্টাফ করেসপন্ডেন্ট নাহিদ রেজা (ঠাকুরগাঁও) ও স্টাফ করেসপন্ডেন্ট মহিববুল্লাহ মুহিব (কক্সবাজার)।

যাত্রার আট মাসে বার্তা২৪.কম প্রতিমুহূর্তের নিউজ আপডেট, ফিচার ও ভিডিও নিউজের মাধ্যমে ইতোমধ্যে পাঠকদের নজর কাড়তে সক্ষম হয়েছে। খুব অল্প দিনের মধ্যে বার্তা২৪.কম পাঠক ও সাংবাদিক মহলে গ্রহণযোগ্যতা অর্জন করেছে। বার্তা২৪.কমের অগ্রযাত্রায় প্রথম থেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে সুস্পষ্ট ভুমিকা রেখেছেন পুরস্কৃত এই পাঁচ সংবাদকর্মী।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বার্তা২৪.কম-এর অফিসে এক প্রীতি সম্মেলনে এই জেলা করেসপন্ডেন্টদের আরও উৎসাহ দিতে এডিটর ইন চিফ আলমগীর হোসেন  তাদের পুরস্কৃত করেন। একইসঙ্গে এডিটর ইন চিফ প্রত্যেকের কাজের প্রশংসা করেন এবং বিশেষ পারফরমেন্সের জন্য সাধুবাদ জানান। মোবাইল জার্নালিজমে উদ্বুদ্ধ করতে সেরা এই পাঁচ করেসপন্ডেন্টকে একটি করে মোবাইল ফোন সেট পুরস্কার হিসেবে দেওয়া হয়। 

স্টাফ করেসপন্ডেন্ট গনেশ দাস বার্তা২৪.কম-এর শুরু থেকে তার অভিজ্ঞ রিপোর্টিংয়ের দক্ষতা দেখিয়ে যাচ্ছেন। মাল্টিমিডিয়া জার্নালিজমে নতুন হলেও গনেশ দাশ তার দৃঢ় মনোভাব ও শেখার ইচ্ছায় ধীরে ধীরে বিষয়টিকে রপ্ত করেছেন।

ফরহাদুজ্জামান ফারুক তার নিজ জেলা রংপুরের পাশাপাশি পাশের জেলার খবর তুলে আনতেও অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছেন। ভাস্কর্যের নগরী রংপুর, হাঁস চাষে স্বাবলম্বী, লালমনিরহাটে অফিস টাইম মানছেন না সরকারি কর্মকর্তারা- এ রকম বেশ কয়েকটি ভিডিও রিপোর্ট বার্তা২৪.কম-এ দর্শকপ্রিয়তা পায়।

স্টাফ করেসপন্ডেন্ট উবায়দুল হক, মিষ্টিভাষী এ রিপোর্টার ফিচার, অনুসন্ধানী, ভিডিও নিউজসহ সব ধরনের রিপোর্ট করতে পারদর্শী। মাল্টিমিডিয়া জার্নালিজমে নিজেকে মানিয়ে নিতে পুরোদমে চেষ্টা করে যাচ্ছেন তিনি।

স্টাফ করেসপন্ডেন্ট নাহিদ রেজা, শীতের সকাল, পিঠাপুলি, মসজিদ-মন্দির বা অতিথি পাখি সব ধরনের ফিচার রিপোর্টে তার দক্ষতার প্রমাণ করে যাচ্ছেন। উত্তরবঙ্গের ভাষার মিশেলে পিটিসি দিয়ে ভিডিও রিপোর্টেও দেখিয়েছেন দক্ষতা।

কক্সবাজার জেলা স্টাফ করেসপন্ডেন্ট মহিববুল্লাহ মুহিব, যে কোনো খবর সংগ্রহে তিনি দ্রুততার সঙ্গে কাজ করেন। নিউজ পাঠিয়েই অফিসে মেসেজ ও ফোন, কাজের ক্ষেত্রে নিষ্ঠাবান এ সংবাদকর্মী।