হাসপাতালে যৌন হয়রানি, বখাটের কারাদণ্ড



স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর নারী স্বজনকে যৌন হয়রানির দায়ে সোহেল রানা (৩৫) নামের এক বখাটেকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৩ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম এ দণ্ড দেন।

সাজাপ্রাপ্ত সোহেল রানা উপজেলার আউচপাড়া ইউনিয়নের রক্ষিতপাড়া গ্রামের আব্দুর রশীদের ছেলে। শনিবার বিকাল ৪টার দিকে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান।

ওসি বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, উপজেলার তাহেরপুর পৌরসভার কোয়ালীপাড়া মহল্লার জনৈক ব্যক্তির স্ত্রী (২৪) তার মায়ের চিকিৎসার জন্য শুক্রবার বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। রাতে ঐ রোগীর সঙ্গে ছিলেন ভুক্তভোগী নারী। চিকিৎসার নামে হাসপাতালে আসা বখাটে সোহেল ঐ নারীকে হয়রানি শুরু করেন।

ওসি আরও জানান, শনিবার সকালে ফের ঐ নারীকে উত্যক্ত করলে তিনি কৌশলে হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে বাগমারা থানা পুলিশে অভিযোগ করেন। পুলিশ দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে বখাটে সোহেল রানাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করেন। ভ্রাম্যমাণ আদালতে নিজের দোষ স্বীকার করায় তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।