দিল্লি প্লে-অফে, রাবাদাকে রানভীরের ধন্যবাদ



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
কাগিসো রাবাদা : দিল্লির সাফল্যের রূপকার

কাগিসো রাবাদা : দিল্লির সাফল্যের রূপকার

  • Font increase
  • Font Decrease

সাত বছর লম্বা সময়। আগেও দিল্লি তারকা সমৃদ্ধ দল গড়েছে, কিন্তু সাফল্যের দেখা পাচ্ছিলো না। এবার সেই সুযোগ তৈরি হয়েছে। সাত বছর পর আইপিএলের সেরা প্লে-অফে খেলার সুযোগ পেয়েছে দিল্লি ক্যাপিটাল। আর দলের এই সাফল্যের পেছনে বেশ কয়েকজনে অবদান থাকলেও সবচেয়ে বেশি প্রশংসা পাচ্ছেন কাগিসো রাবাদা।

দক্ষিণ আফ্রিকার এই পেসার দিল্লির হয়ে বুধবারের আগ পর্যন্ত ১২ ম্যাচে উইকেট শিকার করেছেন ২৫টি। চলতি আইপিলের উইকেট শিকারের তালিকায় রাবাদা সবার শীর্ষে। দ্বিতীয় স্থানে আছেন রাজস্থান রয়েলসের স্পিনার শ্রেয়াস গোপাল। ১৩ ম্যাচে ১৮ উইকেট পেয়েছেন তিনি। ১২ ম্যাচে ১৭ উইকেট নিয়ে চেন্নাই সুপার কিংসের স্পিনার ইমরান তাহির থাকছেন তালিকার তৃতীয়স্থানে। এই পরিসংখ্যান বুধবার (১ মে) রাতের ম্যাচ শুরুর আগ পর্যন্ত।

দিল্লির দারুণ এই সাফল্যে দারুণ খুশি দিল্লির বলিউড তারকা রানভীর সিং। সাফল্যের এই সময়টা উদযাপনে রানভীর দিল্লির পেসার কাগিসো রাবাদাকে ধন্যবাদ জানিয়েছেন।

এক টুইট বার্তায় রানভীর লেখেন‘ প্লে-অফে খেলার জন্য দিল্লির ফ্র্যাঞ্চাজিকে অভিনন্দন। ক্যাপিটালদের জন্য মৌসুমটা দারুণ সাফল্যের মধ্য দিয়ে যাচ্ছে। কাসিগো রাবাদা, ব্রাদার!! তুমিই তরুণ চ্যাম্পিয়ন!!!’

চলতি মৌসুমের শুরু থেকেই দিল্লি ক্যাপিটাল বেশ ভালো পারফর্ম করে আসছে। শুধু ফিরোজ শাহ কোটলায় শুরুর কয়েকটি ম্যাচে শেষ মুহূর্তে এসে ভজঘট করে ফেলে তারা। কিন্তু প্রতিপক্ষের মাঠে গিয়ে বেশ ভালো পারফরমেন্স দেখায় দিল্লি। এই মৌসুমে দিল্লির হেড কোচের দায়িত্বে আছেন বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টি। দলের মেন্টর হিসেবে কাজ করছেন ভারতের আরেক সফল সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

আইপিএলে দিল্লির হয়ে নতুন এক ইতিহাস গড়ার একেবারে দ্বারপ্রান্তে পৌছে গেছেন কাসিগো রাবাদা। আর একটি উইকেট পেলেই এই টুর্নামেন্টের ইতিহাসে দিল্লির হয়ে নতুন রেকর্ড লেখা হবে তার নামের পাশে। দিল্লির হয়ে এক মৌসুমে এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার পেসার মরনে মরকেল সর্বোচ্চ ২৫ উইকেট শিকার করেছেন।

মরকেলের সেই রেকর্ড এই মৌসুমে নতুন করে লিখছেন রাবাদা, এটা নিশ্চিত প্রায়! মৌসুমে এখন পর্যন্ত রাবাদার পারফরমেন্স দেখে দিল্লি ক্যাপিটালসের মেন্টর সৌরভ গাঙ্গুলিও উচ্ছ্বসিত-‘সত্যিই রাবাদা দারুণ খেলছে।’