টিভি পর্দায় প্রস্তুতি ম্যাচের উত্তেজনা



সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি শ্রীলঙ্কা

অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি শ্রীলঙ্কা

  • Font increase
  • Font Decrease

আনুষ্ঠানিকভাবেই শুরু হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ব্যস্ততা। একদিন আগেই দশ দেশের দ্বায়িত্ব নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। প্রতিটি দলই পেতে শুরু করেছে আয়োজকের আতিথিয়তা।

বৃহস্পতিবার লন্ডনের দ্য ফিল্ম শেডে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া অধিনায়কদের সংবাদ সম্মেলনে ছিলেন মাশরাফি বিন মর্তুজা। এরপরই দলের সঙ্গে লেস্টার ছেড়ে কার্ডিফে গেলেন টাইগার অধিনায়ক। এবার শুরু বিশ্বকাপের দশ দেশের প্রস্তুতি ম্যাচের ব্যস্ততা।

চূড়ান্ত প্রস্তুতির অংশ হিসেবে শুক্রবার থেকেই আনুষ্ঠানিক অনুশীলন ম্যাচ শুরু করছে দেশগুলো। খেলা চলবে স্বাগতিক ইংল্যান্ড ও ওয়েলসের বিভিন্ন ভেন্যুতে।

প্রতিটি দলের জন্য দুটি করে প্রস্তুতি ম্যাচ রেখেছে আইসিসি। প্রথম দিন শুক্রবার নামছে চার দেশ। ব্রিস্টলে পাকিস্তানের প্রতিপক্ষ আফগানিস্তান। কার্ডিফে দক্ষিণ আফ্রিকা লড়বে শ্রীলঙ্কার সঙ্গে।

বাংলাদেশ দল দুটি অনুশীলন ম্যাচে পাকিস্তান ও ভারতের বিপক্ষে নামবে যথাক্রমে ২৬ ও ২৮ মে। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে কার্ডিফ।

আয়ারল্যান্ড থেকে ত্রিদেশীয় সিরিজের তৃপ্তি নিয়ে ইংল্যান্ডে পা রাখে বাংলাদেশ দল। দলের দুই সিনিয়র ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবাল ছিলেন ছুটিতে। তাদের ছাড়াই পাঁচ দিনের ক্যাম্প চলেছে লেস্টারে। সেই পালা শেষ করে টাইগাররা এখন বিশ্বকাপ ভেন্যু- কার্ডিফে।

দুটি প্রস্তুতি ম্যাচ খেলার জন্য নিজেদের প্রস্তুত করছে মাশরাফির দল। তারপরই ৩০ মে শুরু বিশ্বকাপ ক্রিকেট। তবে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলতে নামবে ২ জুন। কেনিংটনে লাল-সবুজের প্রতিনিধিদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ     

শুক্রবার-

পাকিস্তান-আফগানিস্তান     
বেলা ৩-৩০ মি.
সরাসরি স্টার স্পোর্টস ১ ও গাজী টিভি

শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা     
বেলা ৩-৩০ মি.
সরাসরি স্টার স্পোর্টস ২