বাকিংহ্যাম প্যালেসে রানীর সঙ্গে সাক্ষাৎ আজ মাশরাফির



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
রানীর সঙ্গে দেখা করেই মল চত্ত্বরে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন মাশরাফি

রানীর সঙ্গে দেখা করেই মল চত্ত্বরে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন মাশরাফি

  • Font increase
  • Font Decrease

প্রস্তুতি ম্যাচ শেষে হোটেলে ফিরে ব্যাগ গোছাতে শুরু করে বাংলাদেশ দল আগের রাতেই। পরদিন সকালেই লন্ডন রওয়না হতে হবে। কার্ডিফ ছেড়ে বাংলাদেশ দল বুধবার সকালে লন্ডনে পথে রওয়ানা হচ্ছে। ২ জুন লন্ডনের কেনসিংটন ওভালে বাংলাদেশ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে নামার আগে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সামনে আজ বুধবার আরেকটি অ্যাসাইনমেন্ট আছে। বৃটেনের রানী এলিজাবেথের সঙ্গে আজ সাক্ষাত করবেন তিনি। বিশ্বকাপে অংশ নেয়া ১০ দেশের অধিনায়কের সবাই রানীর প্রাসাদে এই দাওয়াত পেয়েছেন। বিশ্বকাপ শুরুর আগে রানী এলিজাবেথ অংশগ্রহণকারী দেশের সব অধিনায়কের সঙ্গে এই সাক্ষাৎ করছেন।

বাকিংহ্যাম প্যালেসে রানীর সঙ্গে সাক্ষাত শেষে লন্ডন মলে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন বাংলাদেশ অধিনায়ক। সাধারণত কোনো ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয় স্টেডিয়াম বা স্টেডিয়াম চত্বরে। কিন্তু আইসিসি এবারের বিশ্বকাপে একটা বিকল্প আয়োজন করেছে। লন্ডনের মল চত্বরে এবারের এই অনুষ্ঠান হবে।                                                                                                                                                        

কার্ডিফ হোটেল থেকে বাংলাদেশ দল লন্ডনের উদ্দেশে ব্রিটিশ টাইম সকাল ১১টায় রওয়ানা হবে। লন্ডনে আইসিসির নির্ধারিত হোটেলে চেক ইন করার পর মাশরাফি বাকিংহ্যাম প্যালেসে রানী এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করবেন দুপুর তিনটায়। একঘণ্টার সেই সাক্ষাত শেষে সেখান থেকেই বাংলাদেশ অধিনায়ক লন্ডন মল চত্বরে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। লন্ডন সময় বিকেল চারটায় এই অনুষ্ঠান শুরু হবে। দেড়ঘণ্টাব্যাপী এই উদ্বোধনী অনুষ্ঠান চলবে।

বাংলাদেশ দলের আজ কোনো অনুশীলন নেই। বিশ্রামে কাটাবে পুরো দল। আগামীকাল ৩০ মে বিশ্বকাপের প্রথম ম্যাচ মাঠে গড়াচ্ছে। ওভালে বিশ্বকাপের এই উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।