ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে সাব্বিরের জায়গায় মোসাদ্দেক



এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, লন্ডন থেকে
ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ দল- ছবি: বার্তা২৪

ওভালে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ দল- ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ওভালে টসে জিতে বোলিং বেছে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের একাদশে বড় পরিবর্তন বলতে একটাই-সাব্বির রহমান খেলছেন না। তার জায়গায় একাদশে মোসাদ্দেক হোসেন জায়গা পেয়েছেন। বোলিংয়ে সাইফুদ্দিনকে বেছে নিয়েছে বাংলাদেশ। রুবেল হোসেন বিশ্রামে।

সাব্বির রহমান নাকি মোসাদ্দেক হোসেন, একাদশে কে খেলবেন তা নিয়ে ম্যাচ পূর্ব অনেক চিন্তা-ভাবনা করে বাংলাদেশ। সেই চিন্তার ফসল হিসেবে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের একাদশে মোসাদ্দেক হোসেনকে জায়গা দেয়া হয়েছে। অফস্পিনের বাড়তি স্কিলের কারনে মোসাদ্দেক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই ম্যাচে খেলছেন।

ম্যাচপূর্ব ইনজুরি নিয়ে তামিম ইকবালকে ঘিরেও শঙ্কা ছিলো। তবে সেই শঙ্কা কাটিয়েছেন তামিম নিজেই। বিশ্বকাপের প্রথম ম্যাচ কে মিস করতে চায়? তামিমও চাননি। একাদশে আছেন তামিম। ওভালের যে মাঠে এই ম্যাচ হচ্ছে সেই মাঠের সঙ্গে তামিমের বেশ ভালো সুখস্মৃতি আছে। এই মাঠে তার সেঞ্চুরি আছে।

ব্যাট হাতে তামিম ইকবালের রান পাওয়া মানেই হলো ম্যাচে বাংলাদেশের সাফল্য।

ইনজুরির হালকা সমস্যা ছিলো অধিনায়ক মাশরাফিরও। তবে ইনজুরির কাছে কখনোই হার না মানা মাশরাফি তার শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচ কেন মিস করবেন? নিজের ফিটনেস প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক বলছিলেন-‘আমি ভালো আছি। এই ম্যাচ নিয়ে আমরা অনেক আশাবাদী। দলের প্রস্তুতি বেশ ভালো হয়েছে। ওভালের এই উইকেটে আগের ম্যাচও হয়েছে। আমাদের ভালো পেতে হলে অবশ্যই স্কোরবোর্ডে বড় রান তুলতে হবে।’

বাংলাদেশ একাদশ: তামিম, সৌম্য, সাকিব, মুশফিক, মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, মিরাজ, মাশরাফি, সাইফুদ্দিন ও মুস্তাফিজ।