লন্ডনে ঈদের বিকেলেই অনুশীলনে ক্রিকেটাররা



এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, লন্ডন থেকে
লন্ডনে ঈদের নামাজ শেষে জাতীয় দলের ক্রিকেটাররা-ছবি: ফেসবুক

লন্ডনে ঈদের নামাজ শেষে জাতীয় দলের ক্রিকেটাররা-ছবি: ফেসবুক

  • Font increase
  • Font Decrease

ঈদের প্রস্তুতি জেনে সুটকেসে আগেই এক জোড়া পাঞ্জাবি নিয়ে এসেছিলেন রুবেল হোসেন। মোসাদ্দেক হোসেন সৈকতও তাই। আর মেহেদি হাসান মিরাজের তো প্রিয় পোষাক পাঞ্জাবি। মাহমুদউল্লাহ রিয়াদ বা মুশফিক রহিমের জন্যও দেশের বাইরে ঈদ করা নতুন কিছু নয়। বিশ্বকাপের মাঝেই ঈদ উৎসব-এটা জেনে বেশ কয়েকজন ক্রিকেটার এবারের ঈদের আনন্দ একসঙ্গে পান করতে পরিবারকেও সঙ্গে নিয়ে এসেছেন। তবে এই বিদেশ সফরে পরিবার পরিজন অনেকের সঙ্গে থাকলেও ঈদের দিনেও ক্রিকেটারদের ব্যাট-বল নিয়ে মাঠে নামতে হচ্ছে!

ইংল্যান্ডে মঙ্গলবার সকালে ঈদের নামাজ পড়ে ক্রিকেটাররা হোটেলে ফিরে আসেন। দুপুর পর্যন্ত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সুযোগ পাবেন তারা। কিন্তু বিকালেই যে অনুশীলন! বিকালে অনুশীলনে যোগ দিতে পুরো দলের ওভালে যাওয়ার নির্ধারিত সূচি আছে। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা অংশ নেবেন। ওভালের ফ্লাডলাইডের আলোতে দল অনুশীলন করবে। ৫ জুন এই মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচটা যে দিন-রাতের।

ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করতে আইসিসি এবার কড়া ব্যবস্থা নিয়েছে। কোথায় এবং কয়টার সময় লন্ডনের কোন ঈদের জামাতে ক্রিকেটাররা অংশ নেবেন সেটা গোপন রাখা হয়।