ফের উইন্ডিজে গেলেন মাহমুদউল্লাহ



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

প্রথম ম্যাচটা ছিল ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসে। এরপর সিরিজের শেষ দুটো টি-টুয়েন্টি ম্যাচ যুক্তরাস্ট্রের ফ্লোরিডায় খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়ানডে আর টি-টুয়েন্ট সিরিজ জয়ের তৃপ্তি নিয়ে বৃহস্পতিবারই ঢাকায় ফিরবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে যুক্তরাস্ট্র থেকে ফের উইন্ডিজে উড়ে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

না, কিছু ফেলে আসেননি এই টাইগার অলরাউন্ডার। ক্যারিবিয়ান ক্রিকেট লিগে (সিপিএল) খেলতে তার এই যাত্রা।

মাহমুদউল্লাহ রিয়াদের পাশাপাশি অলরাউন্ডার সাকিব আল হাসানেরও খেলার কথা ছিল সিপিএলে। কিন্তু জানা গেছে, পবিত্র হজ পালনের জন্য নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের বদলে খেলছেন স্টিভেন স্মিথ।

এবারের সিপিএলে বাংলাদেশ থেকে খেলবেন শুধু মাহমুদউল্লাহ। ‘সেন্ট কিটস অ্যান্ড নেভেস প্যাট্রিয়টসের’ হয়ে মাঠে নামবেন তিনি। নিলামে ৭০ হাজার ডলার দিয়ে তাঁকে কিনেছে এই দল। এশিয়া কাপ শুরুর আগ পর্যন্ত খেলবেন তিনি।

৮ আগষ্ট থেকে মাঠে গড়াবে সিপিএলের ষষ্ঠ আসর। চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।

এদিকে বৃহস্পতিবার উইন্ডিজ ও যুক্তরাস্ট্র সফর শেষে দলের সঙ্গে ঢাকা ফিরছেন না বাকী চার সিনিয়র ক্রিকেটার। মাশরাফি বিন মর্তুজা মার্কিন মুল্লুকে পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন। একই মেজাজে তামিম ইকবাল এবং মুশফিকুর রহীম। আর সাকিব আল হাসানের স্ত্রী-সন্তান তো যুক্তরাস্ট্রের নাগরিক। সেখানেই পরিবারের সঙ্গে আরো কিছুদিন কাটিয়ে পবিত্র হজ যাওয়ার কথা টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়কের।