কুষ্টিয়ার এক গ্রামে ৩০ ডেঙ্গু রোগী শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া
ডেঙ্গু জ্বরে আক্রান্তরা। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ডেঙ্গু জ্বরে আক্রান্তরা। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় এবার একটি গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৩০ রোগীকে শনাক্ত করা হয়েছে। উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের নতুন মসলেমপুর গ্রামে এই ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের শনাক্ত করা হয়।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ডেঙ্গু আক্রান্ত রোগীর স্বজন স্থানীয় এমদাদুল হক বলেন, ‘আমার স্ত্রীর কয়েকদিন ধরে জ্বর ছিল। হাসপাতালে গিয়ে পরীক্ষা করলে ডেঙ্গু ধরা পরে। পরে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল আমিন জানান, ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন অনেকেই। ডেঙ্গু প্রতিরোধে বাড়ির আশপাশ পরিষ্কার করা ও পরিত্যক্ত বোতল, নারিকেলের খোসা, টায়ারসহ অন্যান্য জিনিসপত্র পরিষ্কার রাখাসহ ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহার করতে হবে। ডেঙ্গু আক্রান্তদের পানি ও পানি জাতীয় খাদ্য (ডাব, শরবত, পেঁপে) বেশি খেতে হবে।

ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহেল মারুফ জানান, মসলেমপুর গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৩০ রোগীকে শনাক্ত করা হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন, মশক নিধনের জন্য ওষুধ ছিটানো, গণসচেতনতা বাড়ানোর জন্য এলাকায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :