মহেশপুরে সাড়ে ৪১ হাজার ইউএস ডলারসহ আটক ৩



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বিজিবির হাতে আটক হওয়া ৩ চোরাকারবারি, ছবি: সংগ্রহীত

বিজিবির হাতে আটক হওয়া ৩ চোরাকারবারি, ছবি: সংগ্রহীত

  • Font increase
  • Font Decrease

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ৪১ হাজার ৫০০ ইউএস ডলারসহ ৩ চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে মহেশপুরের ভৈরবা ও বাঘাডাঙ্গা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, মহেশপুরের ভৈরবা এলাকার করিম বিশ্বাসের ছেলে মোখলেছুর রহমান (৫৫), মানিকগঞ্জের সিংগাইরা উপজেলার গোবিন্দল গ্রামের আমজাদ হোসেনের ছেলে রতন মিয়া (৪০) ও মহেশপুরের বাঘাডাংগা গ্রামের আজিজুল মন্ডলের ছেলে মতিয়ার রহমান (৪৮)।

মহেশপুরের ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খাঁন জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে মহেশপুরে তালসাল এলাকা দিয়ে ভারতে স্বর্ণ পাচার করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তালসাল বাজার এলাকায় অভিযান চালায় বিজিবি। এসময় ১০ হাজার ইউএস ডলারসহ রতন মিয়া ও মোখলেছুর রহমানকে আটক করা হয়।

পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক মোখলেছুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে আরও ৩১ হাজার ৫’শ ইউএস ডলার উদ্ধার করা হয়। পরে তাদের সাথে জড়িত থাকার অপরাধে মতিয়ার রহমানকে আটক করা হয়।

বিজিবি আরও জানান, আটককৃত মোখলেছুর রহমান ও রতন মিয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা সকালে ৬টি স্বর্ণের বার ভারতে পাচার করেছে। ওই পাচারকৃত স্বর্ণের বারের দাম অনুসারে ৪১ হাজার ৫০০ ইউএস ডলার সংগ্রহ করেছে তারা।

আটককৃত ডলার ঝিনাইদহ জেলা ট্রেজারিতে জমা করা হয়েছে এবং আসামিদেরকে মহেশপুর থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।