কারাবন্দীরা ফোনে কথা বলছেন পরিবারের সঙ্গে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বগুড়া জেলা কারাগারে বন্দীরা এখন থেকে মোবাইল ফোনে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে পারছেন। 

বৃহস্পতিবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। প্রথম দিন ৩০ জন বন্দী তাদের পরিবারের সাথে মোবাইল ফোনে কথা বলেছেন।

জানা গেছে, কারাগারে বন্দীরা তাদের পরিবারে সাথে ১ টাকা মিনিট হিসেবে সর্বোচ্চ ৫ মিনিট পর্যন্ত তাদের পরিবারের সাথে কথা বলতে পারবেন।

প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বন্দীরা মোবাইল ফোনে কথা বলবেন। পরিবারে সদস্যদের খোজ খবর এবং মামলা সংক্রান্ত বিষয় ছাড়া আর কোন বিষয় নিয়ে মোবাইল ফোনে কথা বলা যাবে না।

একজন বন্দী সপ্তাহে একদিন মোবাইল ফোনে তার স্ত্রী, সন্তান অথবা বাবা-মার সাথে কথা বলবেন। শুধুমাত্র যে সকল বন্দীদের নামে কারাগারে টাকা জমা থাকবে তারাই মোবাইল ফোনে কথা বলবেন।

তবে বন্দী কথা বলার সময় একজন ডেপুটি জেলার অথবা সহকারী প্রধান কারারক্ষী মোবাইল বুথে উপস্থিত থাকবেন। মোবাইল ফোনে কথা বলার জন্য কারা কর্তৃপক্ষ রেজিস্টারের বন্দীর নাম ও কথা বলার তারিখ লিখে রাখবেন।

বগুড়া জেলা কারাগারের তত্ত্বাবধায়ক সাঈদ হোসেন বার্তা২৪.কম-কে বলেন, প্রাথমিক পর্যায়ে একটি বুথ দিয়ে মোবাইল ফোনে কথা বলার কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বগুড়া জেলা কারাগারে বন্দীর সংখ্যা অনুযায়ী কমপক্ষে ৮টি বুথ স্থাপনের প্রস্তাব পাঠানো হবে।

আপনার মতামত লিখুন :