আইন বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন ব্যারিস্টার অরুনাভ দাশ শুভ্র



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ব্যারিস্টার

ব্যারিস্টার

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন ব্যারিস্টার অরুনাভ দাশ শুভ্র।

২০১৯-২০২১ মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটি গঠিত হয়েছে। রোববার (২৭ ডিসেম্বর) আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই উপ-কমিটির অনুমোদন দেন।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুনকে চেয়ারম্যান ও আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক কাজী নজিবুল্লাহ হিরুকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে। এবারের কমিটিতে দেশের আইন অঙ্গনের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ব্যক্তিদেরকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

কমিটিতে অন্তর্ভুক্ত হওয়া ব্যারিস্টার অরুনাভ দাশ শুভ্র সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুনের চেম্বার অ্যাসোসিয়েট হিসেবে দীর্ঘদিন ধরে কর্মরত থাকার পাশাপাশি লন্ডন কলেজ অফ লিগ্যাল স্টাডিজের (নর্থ) আইন বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বঙ্গবন্ধু আওয়ামী ব্রিটিশ ল স্টুডেন্টস ইউনিয়নের একজন উপদেষ্টা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আইন সম্পাদক, এবং সাউথ অ্যাসিয়ান লইয়ার অ্যাসোসিয়েশনের প্রাক্তন যুগ্ম সম্পাদক ব্যারিস্টার শুভ্র প্রয়াত চার্টার্ড অ্যাকাউন্টেন্ট কাঞ্চলাল দাশ এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অবসরপ্রাপ্ত সচিব রীতা সেনের একমাত্র পুত্র সন্তান এবং বিপ্লবী নেতা মাস্টার দা সূর্য সেনের নাতি। বৈবাহিক সূত্রে তিনি বরগুনা-১ আসনের জননন্দিত সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ছোট জামাতা।

কমিটিতে স্থান পাওয়া প্রসঙ্গে ব্যারিস্টার অরুনাভ দাশ শুভ্র বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য হিসেবে আমাকে নির্বাচিত করায় আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে সচেষ্ট থাকবো।