বরিশালে শিল্পাচার্য জয়নুল আবেদিনের জন্মবার্ষিকী উদযাপিত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
বরিশালে শিল্পাচার্য জয়নুল আবেদিনের জন্মবার্ষিকী উদযাপিত।

বরিশালে শিল্পাচার্য জয়নুল আবেদিনের জন্মবার্ষিকী উদযাপিত।

  • Font increase
  • Font Decrease

বরিশালে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০৬তম জন্মবার্ষিকী।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকেলে চারুকলা বরিশাল আয়োজন জন্মবার্ষিকী উপলক্ষে ৪০ শিল্পীর শিল্পকর্ম প্রদশর্নী অশ্বিনী কুমার হল চত্বরে প্রদর্শিত হয়। প্রদর্শনী শেষে লোক সঙ্গীত পরিবেশন করে আপন সঙ্গীত সংগঠন।

শিল্পকর্ম প্রদশর্নী। ছবি: বার্তা২৪.কম

প্রদর্শনীতে গ্রাম বাংলার ঐতিহ্য নবান্ন ছাড়াও শিল্পাচার্যকে নিয়ে আকা পোট্রেট স্থান পায়। জল রং, পেন্সিল ও প্যাস্টেল মাধ্যমে ছবিগুলিতে চারুকলা বরিশালের শিক্ষার্থী ও অতিথি শিল্পীরা অংশ নেয়। প্রদর্শনীর ছবিতে তারা ফুটিয়ে তোলে গ্রাম বাংলার নবান্ন ঐতিহ্য, এ ছাড়াও শিল্পাচার্যের বিভিন্ন বয়স ও সময়ের পোট্রেট ছবি অংকন করা হয়। প্রদর্শনী উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

পড়ে জয়নুল চিত্রপ্রদর্শনী নবান্ন অনুষ্ঠানে ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন শিক্ষা মন্ত্রণালয়ের, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের মাননীয় সচিব আমিনুল ইসলাম খান। আলতাফ হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- শিল্পাচার্য জয়নুল আবেদিনে ছাত্র ড. কাজী মোজাম্মেল হোসেন, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নজমুল হোসেন আকাশ, শিশু সংগঠক ও সাবেক জেলা শিশু বিষয়ক কর্মকতা পংকজ রায় চৌধুরী।

পুষ্পস্তবক অর্পণ। ছবি: বার্তা২৪.কম

অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীদের ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে শিল্পীর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।