পাওয়া যাচ্ছে স্বাস্থ্য বিষয়ক বই ‘হেলো স্বাস্থ্যকথন’



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

১৭ জন বিশেষজ্ঞ ডাক্তাদের বিশ্লেষণধর্মী ও বিষয় ভিত্তিক লেখা নিয়ে প্রকাশত হয়েছে- হেলথি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশনের (হেলো) ‘হেলো স্বাস্থ্যকথন’। সম্প্রতি ভার্চুয়ালি বইটির মোড়ক উন্মোচন করা হয়। দি রয়েল পাবলিশার্স ও আইপিডিআই ফাউন্ডেশনের প্রকাশনায় বইটি সম্পাদনা করেছেন, ডা. মাহবুবা আক্তার চৌধুরী। প্রচ্ছদ অলংকরণ করেছেন হেলো সদস্য জনাব আশরাফুজ্জামান তুহিন।  প্রয়াত ক্যান্সার বিশেষজ্ঞ ডা.  তাপস মিত্রকে বইটি উৎসর্গ করা হয়েছে।

প্রকাশক জানান, করোনার প্রতিকুলতায় চিকিৎসক লেখকদের এতো ব্যস্ততার মাঝে বইটি যথাসময়ে বের করতে পেরে আমরা আনন্দিত।  আর বইটির লেখকবৃন্দ, সম্পাদক, প্রচ্ছদকারসহ হেলোর সদস্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন, হেলোর প্রধান পৃষ্ঠপোষক ডা. মহসীন আহমেদ।  তিনি বইটি নিজে কিনতে এবং অন্যকে কিনতে উৎসাহিত করার জন্য আহ্বান জানান। বিক্রির মাধ্যমে পাওয়া সব টাকা ‘হেলো’ অনুদান ফান্ডে জমা দেয়া হবে।

বইয়ের নুন্যতম মুল্য ৩০০ টাকা। +8801867090929 মোবাইল নাম্বারে ফোন দিয়ে বইটি কিনতে পারবেরন।

হেলো স্বাস্থ্যকথনের মূল বিষয়সমূহ- হার্ট ও হার্ট অ্যাটাক; উচ্চ রক্তচাপ : কখন ও কতদিন ঔষধ খাবেন? আঘাত ছাড়াই হাত পায়ে হঠাৎ ব্যথা; সর্পদংশন : বাংলাদেশ প্রেক্ষিত; ফ্যাটি লিভার ডিজিজ : উদীয়মান স্বাস্থ্য সমস্যা; ডায়াবেটিস ও হরমোন বিষয়ক প্রসঙ্গ; কোলেস্টরেল : কেন বাড়ে? কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন; মশা মারতে কামান দাগানো; ক্যান্সার চিকিৎসা পদ্ধতি; স্ট্রোক : চিকিৎসা ও প্রতিরোধে প্রতিকার; ঘুমের মধ্যে নাক ডাকা : প্রাসঙ্গিক ভাবনা; হার্ট ফেইলিওর; কোভিড-১৯ : আত্মহত্যা প্রবণতা ও প্রতিকার; মাতৃত্বকালীন শারীরিক সমস্যা ও প্রতিকার এবং করোনার যাবতীয় বিষয়ে বইটিতে জানতে পারবেন।