একুশে বইমেলায় সাংবাদিক লায়েকুজ্জামানের বই ‘খবরের ভেতরে খবর’

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

একুশে বইমেলায় সাংবাদিক লায়েকুজ্জামানের বই ‘খবরের ভেতরে খবর’

একুশে বইমেলায় সাংবাদিক লায়েকুজ্জামানের বই ‘খবরের ভেতরে খবর’

সংবাদ প্রকাশের জেরে ক্ষুদ্ধ চরমপন্থী নেতা কুষ্টিয়ার একদিল বাহিনীর সশস্ত্র ক্যাডাররা ট্রেন থেকে নামিয়ে নিয়ে গিয়েছিল তাদের ডেরায়। শেষ পর্যন্ত মারেনি, ছেড়ে দিয়েছিল। চরমপন্থী নেতা মার্কসবাদী চর্চা কেন্দ্রের প্রধান ডা. বুলু মৃত্যুদণ্ড ঘোষণা করে রেখেছে। ঝিনাইদহে সড়কে গাড়ি আটক করে হুংকার দিয়েছিল চরমপন্থী নেতা রকি হুজুর।

বলেছিল 'হয় তো টাকা নেবেন, আমাদের পক্ষে নিউজ করবেন, না হয় গুলি খাবেন। ’

বিজ্ঞাপন

বইয়ের লেখক ২৭ খুনের আসামি চরমপন্থী চুয়াডাঙ্গার রনি বিশ্বাসের সাক্ষাৎকার নিয়েছিলেন রাতের বেলায় ঝিনাইদহের হাওড়ে নৌকায় বসে। পূর্ব বাংলার সর্বহারা পার্টির দুর্ধর্ষ নেতা সামাদ মেম্বারের হাতে ধরা পড়েছিলেন পাবনার ঢালার চরে সরজমিন প্রতিবেদন করতে গিয়ে। মাদারীপুরে দুই পুলিশ সদস্যকে হত্যার পর লাশ টুকরো টুকরো করে ভাসিয়ে দেওয়া হয়েছিল আড়িয়াল খাঁ নদীতে। কাজটি করেছিল সর্বহারা পার্টির নেতা সামাদ মেম্বার। তাবলীগ জামায়াতে শরীক হয়ে উদঘাটন করেছিলেন সে হত্যা রহস্য। একাধিক নারীর প্রতি আসক্তির কারণেই পার্টিকর্মী রবীন চিনিয়ে দিয়েছিল সিরাজ শিকদারকে। সর্বহারা পার্টির সাবেক নেতাদের সঙ্গে বছরে পর বছর লেগে থেকে জেনেছেন সে ঘটনা। সাড়ে তিন দশকের সাংবাদিকতার জীবনে এমন নানা নেপথ্য ঘটনা নিয়ে লায়েকুজ্জামানের বই ‘খবরের ভেতরে খবর’। 

‘খবরের ভেতরে খবর’ সাংবাদিক লায়েকুজ্জামানের তৃতীয় বই। এবারের বই মেলায় পাওয়া যাচ্ছে কারুবাকের ১৮১ নম্বর স্টলে। বইটির দাম ধরা হয়েছে ৩৫০ টাকা। রকমারি ডট কম থেকে বইটি পেতে যোগাযোগ করুন ১৬২৯৭ নম্বরে।  বইটি প্রচ্ছদ করেছেন লেখকের বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে যারিন তাসনীম ঐশী।

বইটি উৎসর্গ করেছেন সন্ত্রাসীর গুলিতে নিহত সাহসী সাংবাদিক ফরিদপুরের সাংবাদিক গৌতম দাসকে।