বশেফমুবিপ্রবি সিন্ডিকেটের চতুর্থ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি) সিন্ডিকেটের চতুর্থ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর ২০২০) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজো কার্যালয়ে এ সভা হয়। এতে সভাপতিত্ব করেন বশেফমুবিপ্রবি সিন্ডিকেটের সভাপতি ও ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

সভার শুরুতেই সিন্ডিকেটের প্রয়াত সদস্য ও আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাসের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। একই সঙ্গে তাঁর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং নরেন দাসের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

সভায় ২০২০-২১ অর্থবছরের বাজেট উত্থাপন করা হলে তা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব মির্জা আজম, সংসদ সদস্য (এমপি) ও সভাপতি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি; অধ্যাপক ড. এম রোস্তম আলী, মাননীয় উপাচার্য, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; অধ্যাপক ড. আবু নঈম শেখ, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), ড. এএইচএম মাহবুবুর রহমান, চেয়ারম্যান, সমাজকর্ম বিভাগ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সচিব ও রেজিস্ট্রার জনাব খন্দকার হামিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সিন্ডিকেট সভায় ভার্চুয়ালি সংযুক্ত হন- বশেফমুবিপ্রবি সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ; জনাব সৈয়দ আলী রেজা, যুগ্ম সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়; জনাব সিরাজুন নূর চৌধুরী, যুগ্ম-সচিব, বাজেট-১, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়; জনাব মো. আখতারুজ্জামান, যুগ্ম সচিব, তথ্য ও যোগাযোগ বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়; জনাব মুহাম্মদ আকবর হুসাইন, অতিরিক্ত সচিব, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।
এর আগে বশেফমুবিপ্রবির সিন্ডিকেট সদস্য নিযুক্ত হওয়ায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আবু নঈম শেখকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।