বেরোবিতে চূড়ান্ত পরীক্ষা নেয়ার দাবিতে মহাসড়ক অবরোধ



বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনা পরিস্থিতিতে কারণে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে চূড়ান্ত পরীক্ষা নেয়া ও অনলাইন ক্লাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে মানববন্ধন শেষে ঢাকা-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এতে বাংলা, ইংরেজি, গণযোগাযোগ ও সাংবাদিকতা, পদার্থ, রসায়ন ও ইইইসহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থীরা অংশ নেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে বিক্ষোভ তুলে নেন তারা।

মানববন্ধনের সঞ্চালক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাহমুদ মিলন বলেন, ‘যখন স্বাস্থ্যবিধি মেনে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে ক্লাস-পরীক্ষা নিচ্ছেন সেসময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এ ব্যাপারে কোনো উদ্যোগই নেই। শেষ সেমিস্টারে আটকে থাকা পরীক্ষাগুলোও নেওয়ার জন্য কোনো সিদ্ধান্তে আসতে পারছেনা।

তিনি আরো বলেন, আটকে থাকা পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করার দাবিতে আমরা মানববন্ধনে দাঁড়িয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন আটকে থাকা পরীক্ষাগুলো নেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেছেন। দ্রুত এর একটা সুরাহা না হলে আবারো কঠোর আন্দোলনে নামবো আমরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র তাবিউর রহমান প্রধান বলেন, 'শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবি নিয়ে আন্দোলনে নেমেছিলো। আমরা প্রশাসন থেকে আশ্বাস দিয়েছি ইউজিসিকে এ বিষয়ে চিঠি পাঠাবো। সেখান থেকে পরীক্ষা নেওয়ার অনুমতি দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো'।