বশেফমুবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা।

  • Font increase
  • Font Decrease

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে রোববার (১০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানীয় জনগণের মাঝে কম্বল বিতরণ করা হয়। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

সভায় উপাচার্য বলেন, ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হয়। তবে এই স্বাধীনতা পূর্ণতা পায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে। যুদ্ধবিধ্বস্ত একটি দেশের মানুষ ফিরে পায় সামনে অগ্রসর হওয়ার প্রেরণা। বঙ্গবন্ধু আজ আমাদের মধ্যে নেই। কিন্তু তাঁর নীতি ও আদর্শ রয়ে গেছে। সেই আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে আমরা তাঁকে শ্রদ্ধা জানাতে পারি। গড়ে তুলতে পারি তাঁর স্বপ্নের সোনার বাংলা।

স্থানীয় জনগণের মাঝে কম্বল বিতরণ করা হয়। 

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা একটি সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্য সামনে রেখেই এগিয়ে যাচ্ছেন। এক্ষেত্রে আমাদের উচিত নিজ নিজ জায়গা থেকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করা। দেশপ্রেম অটুট রেখে এগিয়ে গেলেই আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবো।

সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন- বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, ছয়টি বিভাগের চেয়ারম্যানবৃন্দ। এ সময় বিশ্ববিদ্যালেয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।