বেরোবিতে কন্টিনিউয়াস নম্বর কমাতে কমিটি গঠন



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কন্টিনিউয়াস এ্যাসেসমেন্টে(মিডটার্ম, এসাইনমেন্ট-প্রেজেন্টেশন, ইনকোর্স ও এটেন্ডেন্স) ৫০ নম্বর থেকে কমিয়ে ৩০ নম্বর করার জন্য বিজ্ঞান অনুষদের ডিন ড. আর এম হাফিজুর রহমান সেলিমকে আহ্বায়ক করে ৬ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী (০৭) কার্যদিবসের মধ্যে সুপারিশ প্রদান করতে বলা হয়েছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ নির্দেশনা দেয়া হয়।

কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ, বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা, রেজিস্ট্রার ও বিজনেস স্ট্যাডিজ অনুষদের ডিন ড. মোঃ হাসিবুর রশীদ, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ আতিউর রহমান এবং প্রকৌশল অনুষদের ডিন ড. মোঃ মিজানুর রহমান।

অফিস আদেশে বলা হয়, গত (১০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ২৮তম সভার সুপারিশ ও ১২ (ফেব্রুয়ারি) সিন্ডিকেটের ৭৬তম সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন (২০২০-২১) শিক্ষাবর্ষ থেকে কন্টিনিউয়াস এ্যাসেসমেন্টের ৫০ নম্বরের পরিবর্তে ৩০ নম্বর করার জন্য ৬ সদস্যা বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এই ৩০ নম্বরের মধ্যে (মিডটার্ম পরীক্ষায় ২৫ নম্বর এবং ক্লাসে উপস্থিতির ভিত্তিতে ৫ নম্বর) রাখার জন্য প্রস্তাব করা হয়েছে।