গায়ে কাফনের কাপড় জড়িয়ে শিক্ষার্থীদের সড়ক বিক্ষোভ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
গায়ে কাফনের কাপড় জড়িয়ে শিক্ষার্থীদের সড়ক বিক্ষোভ

গায়ে কাফনের কাপড় জড়িয়ে শিক্ষার্থীদের সড়ক বিক্ষোভ

  • Font increase
  • Font Decrease

রংপুরের নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এবার গায়ে কাফনের কাপড় জড়িয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন।

বুধবার (১০ মার্চ) দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মেডিকেল মোড়ে রংপুর-দিনাজপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় সড়কের দু'পাশে শত শত যানাববাহন আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

শিক্ষার্থীরা জানান, বেসরকারি নর্দান মেডিকেল কলেজের বিএমডিসি’র অনুমোদন নেই। কর্তৃপক্ষ বিভিন্ন মামলার কাগজপত্র দেখিয়ে অবৈধভাবে শিক্ষার্থী ভর্তি করে আসছেন। পাস করবার পরেও তারা ইন্টার্নশিপ করতে পারছেন না। এ জন্য ইন্টার্নশীপ ও অন্য প্রতিষ্ঠানে মাইগ্রেশনের দাবিতে বেশ কিছুদিন থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এরই অংশ হিসেবে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সড়ক ছেড়ে দেয়ার আহ্বান জানান। প্রায় সোয়া ২ ঘণ্টা পর আন্দোলন প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থী আলমগীর কবির বলেন, ‘প্রশাসনের আহবানে সাড়া দিয়ে বুধবারের কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে।’

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) আলতাফ হোসেন বলেন, ওই কলেজের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। এ বিষয়টি সমাধানে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে। শিক্ষার্থীরা সড়ক ছেড়ে চলে যাওয়ায় বর্তমানে যান চলাচল স্বাভাবিক আছে।