মুজিববর্ষ উপলক্ষে বেরোবিতে বঙ্গবন্ধু মেধা বৃত্তি চালু



বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
মুজিববর্ষ উপলক্ষে বেরোবিতে বঙ্গবন্ধু মেধা বৃত্তি চালু

মুজিববর্ষ উপলক্ষে বেরোবিতে বঙ্গবন্ধু মেধা বৃত্তি চালু

  • Font increase
  • Font Decrease

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকীতে মুজিবর্ষের কর্মসূচি হিসেবে 'বঙ্গবন্ধু মেধা বৃত্তি' চালু করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ২১ ডিপার্টমেন্টের প্রত্যেক সেশনের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের এ আর্থিক অনুদান দেয়া হবে।

বুধবার (১৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অফিসে শিক্ষার্থীদের মাঝে চেক প্রদানের মাধ্যমে বঙ্গবন্ধু মেধা বৃত্তির উদ্বোধন করেন ট্রেজারার অধ্যাপক ড. হাসিবুর রশিদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক অধ্যাপক আর.এম হাফিজুর রহমান সেলিম, ছাত্র-পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. নুরে আলম সিদ্দিক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান প্রমুখ।

চেক হস্তান্তরকালে ট্রেজারার অধ্যাপক ড. হাসিবুর রশীদ বলেন, আজকে এই মহান দিনে বঙ্গবন্ধু মেধা বৃত্তি চালু করা হলো। আমি বিশ্বাস করি এটি শিক্ষার্থীদের পড়া লেখায় আরো মনোযোগী করে তুলবে আর শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়তা করবে। একই সাথে বঙ্গবন্ধুর মতো ব্যক্তিত্বকে জানার চেষ্টা করবে।

অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক অধ্যাপক আর.এম হাফিজুর রহমান সেলিম বলেন, এ বছর থেকে বঙ্গবন্ধু মেধা বৃত্তি চালু করা হলো। এখন থেকে স্নাতক ও স্নাতকোত্তর এর প্রত্যেক সেমিস্টারের ফলাফল এর মেধাক্রম অনুযায়ী প্রথম ৩ জন বঙ্গবন্ধু  মেধা বৃত্তি পাবে। স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা প্রতিমাসে ১ হাজার দুইশত টাকা ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা ১ হাজার পাঁচশত টাকা পাবেন।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এ বঙ্গবন্ধু মেধা বৃত্তির তালিকা প্রকাশ করা হয়।