হরতালের প্রতিরোধে জবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল



জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
হরতালের প্রতিরোধে জবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

হরতালের প্রতিরোধে জবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

  • Font increase
  • Font Decrease

হেফাজতে ইসলামের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল প্রতিরোধে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। তবে বিশ্ববিদ্যালয় এলাকায় হেফাজতে ইসলাম ও এর সমর্থক রাজনৈতিক সংগঠনগুলো বা তাদের ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীদের চোখে পরেনি সারাদিন।

রোববার (২৮ মার্চ) বেলা এগারোটার দিকে জবি ক্যাম্পাসের প্রধান ফটক থেকে মিছিল বের করে গোটা ক্যাম্পাস প্রদক্ষিণ করে, শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর মিছিল নিয়ে ভিক্টোরিয়া পার্ক, লক্ষ্মীবাজারসহ আশেপাশের এলাকা প্রদক্ষিণ করে আবার ক্যাম্পাসে এসে জড়ো হয় তারা।

মিছিল শেষে শাখা ছাত্রলীগের নেতারা দাবি করেন, 'হরতালের নামে মৌলবাদ ও স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। হরতালের নামে দেশে কোনো ধরণের নৈরাজ্য সৃষ্টি করতে দেওয়া হবে না।'

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্রতিবাদে ২৬ মার্চ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ করে হেফাজতে ইসলাম। একইদিনে চট্টগ্রামের হাটহাজারীসহ সারাদেশে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষে ৫ জন নিহত হন এবং পুলিশসহ আহত হন অনেক। এ ঘটনায় শনিবার (২৭ মার্চ) সারাদেশে বিক্ষোভ এবং রোববার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় হেফাজতে ইসলাম।