শাবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা



শাবিপ্রবি করেসপন্ডেন্ট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মেয়াদোত্তীর্ণ হওয়ায় দীর্ঘ আট বছর পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

বৃহস্পতিবার (১৭ জুন) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। এদিকে বিষয়টি কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য তার ফেসবুক পেইজ থেকে পোস্ট করে জানিয়েছেন। 

উল্লেখ্য, ২০১৩ সালের ৮ মে সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সভাপতি ও ইমরান খানকে সাধারণ সম্পাদক করে শাবিপ্রবি ছাত্রলীগের সাত সদস্যের কমিটি অনুমোদন করেন ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। এরপর মেয়াদ উত্তীর্ণের দুই বছর পর ২০১৬ সালের ৮ মে ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। পরে, ২০১৭ সালের ৮ এপ্রিল ক্যাম্পাসে এক স্কুলছাত্রীকে যৌন নিপীড়ন ও এর প্রতিবাদ করায় দুই সাংবাদিকের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় তৎকালীন সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকে বহিষ্কার করে ৩ মাস কমিটি স্থগিত ছিল। পরে ২০১৭ সালের ২৭ জুলাই বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মো. রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতি করে কমিটি পুনরায় অনুমোদন দেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।