জাককানইবি ছাত্রলীগের চেষ্টায় করোনায় পরিবহনের সুবিধা পাচ্ছে শিক্ষার্থীরা



ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ছাত্রলীগের দাবির প্রেক্ষিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য পরিবহন ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। করোনা মহামারীতে ক্যাম্পাসে আটকে পড়া শিক্ষার্থীদের দেশের বিভাগীয় শহরগুলোতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দ্বারা পৌঁছে দেওয়া হবে।

শনিবার (২৬ জুন) সকালে শিক্ষার্থীদের দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠক শেষে এসব কথা জানান জাককানইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুল হাসান রকিব।

তিনি গণমাধ্যমকে বলেন, আমাদের দাবির পরিপ্রেক্ষিতে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে সকল বিভাগীয় শহরে পৌঁছে দেওয়ার জন্য পরিবহন সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এজন্য ধন্যবাদ জানাই মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এইচ মোস্তাফিজুর রহমান স্যারকে। সকলের নিরাপদ যাত্রা প্রত্যাশা করি আমরা।

শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বলেন, পরিবহনের ব্যবস্থা ছাড়াও ছাত্রলীগের পক্ষ থেকে হলের ভাড়া ১০০% মওকুফ সহ সেমিষ্টার ফি কমানোর জন্য অনুরোধ করা হয়েছে। ভিসি স্যার ইউজিসির সাথে কথা বলে ফি কমানোর বিষয়টি দেখবেন আশ্বস্থ করেছেন।

প্রসঙ্গত, করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সরকারি সিদ্ধান্তের আলোকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চলমান সকল পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়েছে। আসন্ন লকডাউনের কারণে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীরা ক্যাম্পাসে আটকা পড়ে যান। ছাত্রলীগের চেষ্টার প্রেক্ষিতে তাদের এই সমস্যার সমাধান হলো।