পরলোকে চবি অধ্যাপক ড. ইমরান হোসেন



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
পরলোকে চবি অধ্যাপক ড. ইমরান হোসেন

পরলোকে চবি অধ্যাপক ড. ইমরান হোসেন

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের সুপারনিউম্যারারি অধ্যাপক ড. ইমরান হোসেন শনিবার (২৪ জুলাই) সন্ধ্যা আনুমানিক ৭ টায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিওন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। গুরুতর অসুস্থতার জন্য তিনি ঢাকার একটি হাসপাতালে  চিকিৎসাধীন ছিলেন।

অধ্যাপক ড. ইমরান হোসেন দুই মেয়াদে চবি কলা অনুষদের ডিন, সিন্ডিকেট সদস্য, সিনেট সদস্য, চবি জাদুঘরের কিউরেটর-সহ আরও অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের পক্ষের শিক্ষক গ্রুপের আহ্বায়কও ছিলেন।

অবিভক্ত বাংলার সামাজিক ও রাজনৈতিক ইতিহাস বিষয়ক বেশ কয়েকটি গবেষণা গ্রন্থের রচয়িতা ড. ইমরানের অনেক প্রবন্ধ দেশী-বিদেশী জার্নালে প্রকাশিত হয়েছে। তাঁর মৃত্যুতে চবি পরিবারে শোকের ছায়া নেমে আসে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছে।

তাঁর জানাজার নামাজ রোববার (২৫ জুলাই) সকাল ১১টায় চট্টগ্রাম শহরের হযরত গরিবুল্লাহ শাহ মাজার মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাজার নামাজে অংশগ্রহণের সুবিধার্ধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল ৯টা ৩০ মিনিটে একটি বাস যাবে এবং জানাজা শেষে ক্যাম্পাসে ফিরে আসবে।