আজ হলে উঠছে শাবি শিক্ষার্থীরা



শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দীর্ঘ ১৯ মাস বন্ধের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল আজ (২৫ অক্টোবর) খুলে দেওয়া হচ্ছে। বেলা ১০টা থেকে হলে উঠতে পারবেন শিক্ষার্থীরা।

করোনার এক ডোজ টিকা নেওয়ার শর্তে আজ মাস্টার্স ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারছেন। এছাড়া মঙ্গলবার (২৬ অক্টোবর) ৩য় বর্ষ, বুধবার (২৭ অক্টোবর) ২য় বর্ষের শিক্ষার্থীরা হলে উঠবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আবাসিক হলে কোনো অবৈধ শিক্ষার্থী উঠতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের আইডিকার্ড এবং হলের রেজিস্ট্রেশন কার্ড দেখিয়ে হলে উঠতে দেওয়া হবে। হলে প্রবেশ করতে শিক্ষার্থীদের করোনার টিকার ন্যূনতম এক ডোজ গ্রহণ বাধ্যতামূলক করেছে প্রশাসন। সেক্ষেত্রে টিকা গ্রহণের সনদ জমা দিতে হবে। টিকা নেয়া না থাকলে হলে প্রবেশের আগে টিকা নেয়ার সুযোগ থাকছে শিক্ষার্থীদের। ২৫ অক্টোবর সকাল থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকা নিতে পারবেন শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের বরণে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন আবাসিক হল কর্তৃপক্ষ।

শাহপরান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থীদের বরণ করে নিতে আমরা সম্পূর্ণ প্রস্তুত আছি। হলে বিভিন্ন সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। হল খোলার পর যাতে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হয় এবং হলে জীবনযাত্রার মানোন্নয়নে বিভিন্ন সংস্কার কর্মসূচি হাতে নিয়েছিলো হল প্রশাসন।

ছাত্রী হলের প্রাধ্যক্ষ জায়েদা শারমিন বলেন, শিক্ষার্থীদের প্রয়োজনীয় প্রায় সকল কাজই আমরা সম্পন্ন করেছি। শিক্ষার্থীদের বরণ করতে হল প্রশাসন প্রস্তুত আছেন। হলে উঠতে শিক্ষার্থীদের এক ডোজ টিকার প্রমাণপত্র অবশ্যই লাগবে।

আজ হলে ফিরতে পারছেন বলে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। শাহপরাণ হলের শিক্ষার্থী আরমান হোসাইন জানান, দীর্ঘদিন পর হল খুলছে। আবার পুরোনো চাঞ্চল্যতা ফিরে আসবে সবার মাঝে। পড়ালেখার আগ্রহ বাড়বে। সকল বন্ধুদের সাথে দেখা হবে এটা ভেবেই অনেক আনন্দ লাগছে।

আবাসিক হলের শিক্ষার্থী তানিশা আক্তার বলেন, লম্বা সময় ক্যাম্পাস থেকে দূরে ছিলাম। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান হচ্ছে। এখন সবার সাথে দেখা হবে, কথা হবে, আড্ডা হবে দিনভর।