বশেমুরবিপ্রবি'তে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ
বশেমুরবিপ্রবি'র ভিসির পদত্যাগের দাবিতে আমরণ অনশন,   ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বশেমুরবিপ্রবি'র ভিসির পদত্যাগের দাবিতে আমরণ অনশন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের বহিষ্কারের প্রতিবাদ ও ভিসির পদত্যাগের দাবিতে আমরণ অনশন ও বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার এবং পরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর থেকে উপাচার্য (ভিসি) প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে এ আন্দোলন চালাচ্ছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা

 

সম্প্রতি 'বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ কী' এই বাক্যটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসের দায়ে গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করায় শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। বহিষ্কারের সিদ্ধান্তকে অবৈধ, অমানবিক, সাংবাদিকতার জন্য হুমকি হিসেবে উল্লেখ করে প্রতিবাদ জানায় বিভিন্ন পেশাজীবী সংগঠন ও শিক্ষার্থীরা । পরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাছির উদ্দীনের নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার জন্য তার পদত্যাগ দাবি করে বুধবার (১৮ সেপ্টেম্বর) মধ্যরাত থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলন এবং বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি বলে জানা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীদের এক দাবি ভিসির পদত্যাগ। ভিসি পদত্যাগ না হওয়া পর্যন্ত তারা এ আন্দোলন ও অনশন কর্মসূচী চালিয়ে যাবেন।

অন্যদিকে, আজ শুক্রবার বিশ্ববিদ্যালয় ভিসি, প্রক্টরসহ কর্তৃপক্ষের বেশ কয়েকজনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

আপনার মতামত লিখুন :