বেরোবিতে ভিসি নাসির উদ্দিনকে অবাঞ্চিত ঘোষণা

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
বেরোবিতে ভিসি নাসির উদ্দিনকে অবাঞ্চিত ঘোষণা, ছবি: বারত

বেরোবিতে ভিসি নাসির উদ্দিনকে অবাঞ্চিত ঘোষণা, ছবি: বারত

  • Font increase
  • Font Decrease

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে বহিষ্কার ও আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরেবি) শিক্ষার্থীরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শেখ রাসেল মিডিয়া চত্বরে মানববন্ধনে অংশ নেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এ সময় বশেমুরবিপ্রবি উপাচার্য ড. খোন্দকার নাসির উদ্দিনকে বেরোবিতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েচে। একই সঙ্গে দ্রুত উপাচার্যের পদত্যাগ দাবি করেন তারা।

অ্যাকাউন্টিং বিভাগের শিক্ষার্থী মাহমুদ মিলন বলেন, ‘যে ভিসি তার পেটোয়া বাহিনী দিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালাতে পারে তার ভিসি পদে থাকার কোনো অধিকার নেই। অতিদ্রুত এই অযোগ্য ভিসিকে তার পদ থেকে অপসারণ করতে হবে এবং হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে যথাযথ শাস্তির ব্যবস্থা করতে হবে।’

ভিসি নাসির উদ্দিনকে অবাঞ্চিত ঘোষণা

 

আরেক শিক্ষার্থী আলমগীর কবির বলেন, ‘অযোগ্য ভিসি নাসির উদ্দিনের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষিদ্ধ। আজকের পর থেকে তিনি এই বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারবেন না। যে ভিসি শিক্ষার্থীদের বাবা-মা তুলে গালি দিতে পারে, জানোয়ার বলে সম্বোধন করতে পারে, কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কার করেন, তিনি কখনোই পাবলিক বিশ্ববিদ্যালয়ের যোগ্য ভিসি হতে পারেন না। আমাদের একটাই দাবি এই ভিসিকে অপসারণ করতে হবে।’

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর (শনিবার) বেলা সাড়ে ১১টায় ভিসি নাসির উদ্দিনের পক্ষে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এতে চার সাংবাদিকসহ কমপক্ষে ২০ জন শিক্ষার্থী আহত হন। পরে আহতদের গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। ভিসির পদত্যাগের দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

আপনার মতামত লিখুন :