আবরার হত্যা: মুখে কালো টেপ লাগিয়ে খুবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
মুখে কালো টেপ লাগিয়ে খুবিতে মানববন্ধন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

মুখে কালো টেপ লাগিয়ে খুবিতে মানববন্ধন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে সাধারণ শিক্ষার্থীরা মুখে কালো টেপ লাগিয়ে এ মানববন্ধন করেন। শেষে ‘আমিই আবরার’ শিরোনামে উপস্থিত পথনাটক পরিবেশন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘গত রোববার (৭ অক্টোবর) দিবাগত রাতে বুয়েটের ছাত্রাবাসে আবরারকে পিটিয়ে নৃশংসভাবে হত্যা করেছে কতিপয় বিপথগামী ছাত্র। কেন, কি দোষ আবরারের? তার দোষ সে দেশকে ভালোবেসেছে? বাংলাদেশের পানি, গ্যাস ও বন্দর কেন অন্য দেশকে দেওয়া হবে- এটা জানতে চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিল তাই? তাহলে আমরা প্রত্যেকেই আবরার। আমরাও বাংলাদেশকে ভালোবাসী। আমরাও জানতে চাই দেশের স্বার্থ বিবেচনা না করে কেন ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি করা হলো? তাহলে আমাদেরকেও পিটিয়ে হত্যা করা হোক।

অবিলম্বে আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ ও ভবিষ্যতে আর কোনো আবরারকে এমন নির্মমতার শিকার হতে না হয় রাষ্ট্রের কাছে সেই দাবি তুলে ধরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ছিল বাক স্বাধীনতার দাবি এবং বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে বিভিন্ন স্লোগান খচিত প্ল্যাকার্ড। মানববন্ধন শেষে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন তার।

আপনার মতামত লিখুন :