আবরার হত্যার বিচার চেয়ে বশেমুরবিপ্রবিতে মোমবাতি প্রজ্জ্বলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ
বশেমুরবিপ্রবিতে মোমবাতি প্রজ্জ্বলন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বশেমুরবিপ্রবিতে মোমবাতি প্রজ্জ্বলন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ডেরর বিচার চেয়ে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরে তারা এই কর্মসূচি পালন করেন। এ সময় তারা আবরারের হত্যকারীদের মৃত্যুদণ্ড দাবি করেন। একই সঙ্গে নতুনভাবে মানবন্ধন কর্মসূচির ঘোষণা দেন তারা।

এ সময় আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শফিকুল ইসলাম বলেন, ‘আবরারের মতো একজন মেধাবী শিক্ষার্থী দেশের সম্পদ কিন্তু কিছু কুলাঙ্গার তাকে নৃশংসভাবে হত্যা করেছে। আমরা এই হত্যার তীব্র নিন্দা জানাই এবং এই হত্যাকাণ্ডে জড়িত সকলের মৃত্যুদণ্ড দাবি করছি।’

এ সময় তারা আগামী বুধবার সকাল সাড়ে ৯টায় মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন।

উল্লেখ্য, গত রোববার (৬ অক্টোবর) রাতে বুয়েটের শের-ই বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যার অভিযোগে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাসহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

৫ অক্টোবর নিজের ফেসবুক আইডি থেকে করা এক পোস্টের জেরে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দাযের করেন।

আপনার মতামত লিখুন :