বুয়েটের শেরে বাংলা হলের প্রভোস্টের পদত্যাগ

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সংবাদ সম্মেলনে প্রভোস্ট এ বিষয়টি জানান, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে প্রভোস্ট এ বিষয়টি জানান, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভের মুখে শেরে বাংলা হলের প্রভোস্ট ড. জাফর ইকবাল পদত্যাগ করেছেন।

বুধবার (৯ অক্টোবর) দুপুর ৩টায় বুয়েট শিক্ষক সমিতির সভাপতির সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানানো হয়। শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে না পারায় ব্যর্থতার দায় স্বীকার করে তিনি পদত্যাগ করেছেন বলেও সম্মেলনে জানানো হয়। 

এর আগে বুধবার আবরার হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সমাবেশ করেছে বুয়েট শিক্ষক সমিতি। সমাবেশে শিক্ষকরা ভিসির পদত্যাগের আহ্বান জানান। এ সময় প্রায় ৩শ শিক্ষক সেখানে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ভিসির পদত্যাগ চায় বুয়েট শিক্ষক সমিতি 

মঙ্গলবার (৮ অক্টোবর) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ৮ দফা দাবি নিয়ে আন্দোলন করেন। সেখানে শিক্ষার্থীরা আহসানউল্লা হল এবং সোহরাওয়ার্দী হলের পূর্বের ঘটনাগুলোতে জড়িত সকলের ছাত্রত্ব বাতিল ১১ অক্টোবর বিকেল ৫টার মধ্যে নিশ্চিত করতে হবে, রাজনৈতিক ক্ষমতা ব্যবহার করে আবাসিক হল থেকে ছাত্র উৎখাতের ব্যাপারে অজ্ঞ থাকা এবং ছাত্রদের নিরাপত্তা নিশ্চিতে সম্পূর্ণভাবে ব্যর্থ হওয়ায় শেরে বাংলা হলের প্রভোস্টকে ১১ অক্টোবর বিকাল ৫টার মধ্যে প্রত্যাহার করতে হবে এবং মামলা চলাকালীন সকল খরচ এবং আবরারের পরিবারের সকল ক্ষতিপূরণ বুয়েট প্রশাসনকে বহন করতে হবে বলে দাবি করেন। 

আরও পড়ুন: ৫ ঘণ্টা পর মুক্ত হলেন বুয়েট ভিসি

বুয়েটের ভর্তি পরীক্ষাসহ একাডেমিক কার্যক্রম বন্ধের দাবি

আপনার মতামত লিখুন :