ছাত্র রাজনীতি নয়, লেজুড়বৃত্তিক রাজনীতি নিষিদ্ধ চান নুর

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

আবরার হত্যার দ্রুত বিচার, শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও দখলদারিত্ব বন্ধে ছাত্ররাজনীতি নিষিদ্ধ নয় বরং ছাত্র রাজনীতির নামে সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা এবং দলীয় লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ করাসহ ৫ দফা দাবি জানিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

শনিবার (১২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় তার দলের পক্ষ থেকে মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব দাবি জানান।

সংবাদ সম্মেলনে নুর বলেন, দলীয় লেজুড়বৃত্তির কারণে ছাত্র রাজনীতির আজ করুণ অবস্থা। তাই আমি মনে করি, ছাত্ররাজনীতি নিষিদ্ধ নয় বরং ছাত্ররাজনীতির নামে সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করতে হবে। দলীয় লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ করতে হবে। লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির কারণে এক ধরনের স্বেচ্ছাচারিতা তৈরি হয়েছে বলেও তিনি মনে করেন। এ সময় নুর আবরার হত্যাকাণ্ডের ইস্যু তুলে ধরে তার সংগঠনের পক্ষ থেকে ৫ দফা দাবি জানান।

দাবিগুলো হলো- আবরার হত্যাকাণ্ডসহ সকল ছাত্র হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে সম্পাদন, নিরাপদ ও গণতান্ত্রিক ক্যাম্পাস বিনির্মাণে হলে গণরুম-গেস্টরুম ও ছাত্র সংগঠনের দখলদারিত্ব বন্ধ করে প্রশাসনের মাধ্যমে প্রথম বর্ষ থেকে সিট বন্টনের ব্যবস্থা করা, সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্র সংসদ নির্বাচন, ভারতের সঙ্গে করা সকল স্বার্থবিরোধী চুক্তি অনতিবিলম্বে বাতিল করা এবং শিক্ষার্থীবান্ধব প্রশাসন নিশ্চিতকরণে উপাচার্যসহ সকল গুরুত্বপূর্ণ পদে দল নিরপেক্ষ ব্যক্তিদের নিয়োগ দিয়ে প্রশাসনকে রাজনৈতিক প্রভাবমুক্ত রাখা।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, ফারুক হাসান ও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

আপনার মতামত লিখুন :