বশেমুরবিপ্রবিতে ফের আন্দোলনে শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ
বশেমুরবিপ্রবিতে ফের আন্দোলনে শিক্ষার্থীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বশেমুরবিপ্রবিতে ফের আন্দোলনে শিক্ষার্থীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের চেয়ারম্যান খোন্দকার পারভেজকে অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচি করেছেন ওই বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (১৩ অক্টোবর) সকাল ১০টার দিকে চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে নিয়োগ পাওয়া, শিক্ষার্থীদের সঙ্গে স্বৈরাচারী আচরণ এবং অনৈতিকভাবে শিক্ষার্থীদের নাম্বার কম দেওয়ার অভিযোগ তুলে ক্লাস বর্জন করে নিজ বিভাগের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করে তারা।

আইআর বিভাগের শিক্ষার্থীরা জানান, খোন্দকার পারভেজ সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের ভাতিজা। ২০১৭ সালে সর্বপ্রথম সেকশন অফিসার হিসেবে বশেমুরবিপ্রবিতে যোগদান করেন তিনি। পরবর্তীতে অনার্স মাস্টার্সে দ্বিতীয় শ্রেণি থাকা সত্বেও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে প্রভাষক পদে যোগদান করেন।

এরপর মাত্র দেড় বছরেই সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়ে বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। প্রথমদিকে শিক্ষার্থীদের প্রতি স্নেহপূর্ণ আচরণ করলেও চেয়ারম্যান হওয়ার পর স্বেচ্ছাচারী হয়ে ওঠেন এই শিক্ষক। নিজের ক্ষমতা প্রদর্শনের জন্য অ্যাসাইনমেন্ট ও পরীক্ষায় অকারণেই নাম্বার কম দেন। আমরা সাবেক ভিসির ভাতিজার অপসারণ চাই। তার চাচার ক্ষমতা দেখিয়ে এতদিন তিনি আমাদের সঙ্গে যে অন্যায় করেছেন তা থেকে আমরা মুক্তি চাই।

আপনার মতামত লিখুন :