মধুতে ছাত্রদলের ওপর ফের হামলা

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
হামলার শিকার ছাত্রদল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

হামলার শিকার ছাত্রদল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

সাংবাদিকদের উপস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর সম্মিলিত হামলা করেছে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চ নামক একটি সংগঠন। এতে ছাত্রদলের ৫ নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন বলে জানা যায়।

রোববার (২০ অক্টোবর) বেলা পৌনে একটার দিকে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী মধুতে আসলে তাদের ওপর বেপরোয়া আক্রমণ চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

হামলার সময় ঘটনাস্থলে দেখা গেছে, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ সম্পাদক আল মামুনের নেতৃত্বে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। হামলার নেতৃত্বদানকারী এই আমিনুল ইসলাম বুলবুল মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি।

ছাত্রদলের উপর হামলা
চেয়ার দিয়ে মারা হচ্ছে ছাত্রদলের নেতাকর্মীদের, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের ফেসবুক বায়োকে কেন্দ্র করে ছাত্রদলকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ছাত্রদল। সংবাদ শেষে ছাত্রদলের প্রায় বিশ জনের একটি দল মধুতে আসে এবং চেয়ার না পেয়ে ফ্লোরে বসে পড়েন। অপর দিকে মধুতে সংবাদ সম্মেলন করছিলো মুক্তিযুদ্ধ মঞ্চ সংগঠনটি। সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের উপস্থিতিতেই মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল 'এই তোরা এখানে কি করিস' বলেই মারধর শুরু করেন। এক পর্যায়ে ক্যান্টিনের চেয়ারে দিয়ে মারধর করেন। পরে মধুর ক্যান্টিনের বাহিরেও কয়েক দফা মারা হয়। এ সময় তাদের সাথে জড়িয়ে পড়ে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী।

ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলার সাথে জড়িত। সবাই একই সাথে ছাত্রলীগ এবং মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মী বলে অভিযোগ করেছেন ছাত্রদলের ডাকসুতে কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক কানেতা ইয়া লাম লাম।

তিনি বলেন, আমরা সংবাদ সম্মেলন শেষ করে এখানে এসে বসে পড়ি। কোনো ধরনের কথা ছাড়াই আমাদের ওপর এ নির্মম হামলা চালানো হয়। আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়েও আজকে বারবার হামলার শিকার হচ্ছি।

এ বিষয়ে ছাত্রলীগ সূত্রে জানা যায়, এ হামলার দায় মুক্তিযুদ্ধ মঞ্চের। এটার দায় আমরা নেব কেন?

আপনার মতামত লিখুন :