ঢাবি ‘ক’ ইউনিটের ফলাফল স্থগিত

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ঢাকা বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত 'ক' ইউনিটের ফলাফল স্থগিত করা হয়েছ। সংশোধন করে ফলাফল আবার প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

রোববার (২০ অক্টোবর) রাত সাড়ে আটটায় 'ক' ইউনিটের ভর্তি সমন্বয়ক অধ্যাপক তোফায়েল আহমেদ এ ঘোষণার কথা জানান।

আনুষ্ঠানিকভাবে এখনও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর কোনো বিজ্ঞপ্তি দেয়নি। তবে শীঘ্রই জানাবেন বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা মাহমুদ আলম।

এর আগে রোববার দুপুরে ফলাফল প্রকাশ হয়। পরে এই ফলাফলে অসামঞ্জস্যতা ধরা পড়ে। ফলাফলে দেখা যায়, এবছর 'ক' ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ১৩ দশমিক ৫ শতাংশ।

ডিন অনুষদ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ

এতে বলা হয়, নৈর্ব্যক্তিক অংশে পাস করেছেন ২৫ হাজার ৯২৭ জন পরীক্ষার্থী। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাশ করেছেন ১১ হাজার ২০৭ পরীক্ষার্থী।

ফল প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলাফলে অসামঞ্জস্যতা থাকার অভিযোগ তোলেন অনেক পরীক্ষার্থী ও অভিভাবক। ফলাফল বাতিল করে পুনরায় খাতা মূল্যায়নের দাবি জানান তারা।

ভর্তিচ্ছুরা জানায় 'ক' ইউনিটের গণিত অংশের ফলাফলে ভুল হয়েছে। তাদের অভিযোগ ছিল গণিত অংশের ফলাফল উল্টো দেওয়া হয়েছে। অর্থাৎ অনেক শিক্ষার্থীর গণিত অংশে ১০টি প্রশ্ন সঠিক ও তিনটি প্রশ্ন ভুল হয়েছে। কিন্তু ফলাফলে তারা বিষয়টি পুরো উল্টো অর্থাৎ তিনটি সঠিক ও ১০টি ভুল পেয়েছেন।

এবছর 'ক' ইউনিটের ১ হাজার ৭৯৫টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৮৮ হাজার ৯৯৬ শিক্ষার্থী। তাদের মধ্যে ৮৫ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।

আপনার মতামত লিখুন :