হল খুলে দেওয়ার দাবি বিক্ষুব্ধ শিক্ষার্থীদের

  জাবি উপাচার্য অপসারণ আন্দোলন

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীরা,  ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেওয়ার দাবি জানিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় হল খুলে দেওয়ার দাবিতে একটি বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

মিছিলটি কলা ও মানবিকী অনুষদ থেকে শুরু হয়ে শহীদ মিনার-অমর একুশ ও টারজান হয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা হলের সামনে পৌঁছায়। এসময় হলের তালা খুলে দেওয়ার দাবিতে অবস্থান নেন নারী শিক্ষার্থীরা ।

এদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা হলের সামনে অবস্থান করে শিক্ষার্থীরা হলের তালা খুলে দেওয়ার জন্য হল প্রাধ্যক্ষ অধ্যাপক মুজিবুর রহমানের কাছে দাবি জানান। তবে হল 'ভ্যাকেন্ট' অবস্থায় কোনো ভাবেই শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানান তিনি।

এর আগে দিনের কর্মসূচি শেষে মিটিংয়ে বসেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। মিটিং শেষে এক সংবাদ সম্মেলনে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর আন্দোলনের অন্যতম সংগঠক বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান বলেন, 'শনিবার (৯ নভেম্বর) বেলা চারটায় ব্যঙ্গাত্মক চিত্র অঙ্কিত ব্যানার নিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল হবে। মিছিল শেষে চিত্র অঙ্কিত ব্যানারটি ঢাকা আরিচা মহা সড়কের পাশে টাঙানো হবে।'

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে শুক্রবার সকালে ব্যঙ্গাত্মক উক্তি ও চিত্র অঙ্কিত ব্যানার নিয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে মিছিল করেন দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগরের আন্দোলনকারীরা।

আপনার মতামত লিখুন :

  জাবি উপাচার্য অপসারণ আন্দোলন