আন্দোলনের সমর্থনে জাবি অভিমুখে পদযাত্রা

  জাবি উপাচার্য অপসারণ আন্দোলন

জাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
জাবির চলমান আন্দোলনে সমর্থন জানিয়ে চার ব্যক্তির পদযাত্রা

জাবির চলমান আন্দোলনে সমর্থন জানিয়ে চার ব্যক্তির পদযাত্রা

  • Font increase
  • Font Decrease

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সমর্থনে এবং দাবি আদায়ের লক্ষ্যে ‘হানিফ বাংলাদেশি’ ব্যানারে জাতীয় প্রেসক্লাব থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অভিমুখে পদযাত্রা করেছেন চার ব্যক্তি।

পদযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বরাবর স্মারকলিপি দিয়েছেন তারা। তবে উপাচার্যকে না পাওয়ায় নিরাপত্তাকর্মীদের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন পদযাত্রায় অংশ মো. হানিফ, শাখাওয়াত হোসেন ভূঁইয়া, আল-আমিন রাজু ও ফেরদৌস জিন্নাহ লেলিন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় পদযাত্রা শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে নিরাপত্তাকর্মীদের বাধার মুখে পড়েন ওই চার ব্যক্তি।


বাধার মুখে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী পাপেট শো প্রদর্শন করেন। পরে তারা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীর কাছে স্মারকলিপি জমা দিয়ে চলে যান।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা দীর্ঘদিন যাবত ভিসির বিরুদ্ধে নৈতিক স্খলনজনিত অভিযোগের ভিত্তিতে আন্দোলন করছেন। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ব্যাহত হচ্ছে। দেশব্যাপী ছাত্রদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। যা কারোই কাম্য নয়। আমরা আশা করি উপাচার্য মহোদয় তার ওপর আনীত অভিযোগ মিথ্যা প্রমাণ করুন। না হলে সম্মানের সহিত পদত্যাগ করে বিশ্ববিদ্যালয়ের সুন্দর-সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করুন।’

আপনার মতামত লিখুন :

  জাবি উপাচার্য অপসারণ আন্দোলন