ভর্তি পরীক্ষার সম্মানী প্রত্যাখ্যানের ঘোষণা বেরোবি কর্মকর্তাদের

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সম্মানী বাড়ানো না হলে তা প্রত্যাখ্যান করার ঘোষণা দিয়েছেন ভর্তি পরীক্ষায় দায়িত্বপালনকারী কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বরাবর দেওয়া এক চিঠিতে ভর্তি সম্মানী বণ্টন না করার অনুরোধ জানান তারা।

জানা যায়, ভর্তি পরীক্ষায় দায়িত্বপালনকারী কর্মকর্তাদের সম্মানী ৬০০ থেকে এক হাজার টাকা বৃদ্ধির জন্য কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি বরাবর কয়েকবার আবেদন করে বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন। পরে ‘ভর্তি পরীক্ষার সম্মানী বৃদ্ধির জন্য কমিটি’ নামে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠনটি।

বিষয়টি নিয়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি গণিত বিভাগের অধ্যাপক আর এম হাফিজুর রহমান সেলিমকে আহ্বায়ক ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক নুর আলম সিদ্দিকীকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা করে। কমিটির অন্যান্য সদস্য হলেন- লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জুবায়ের ইবনে তাহের, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. কাজী রেজুয়ান হক এবং মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ-উল হক।

এ বিষয়ে কমিটির সদস্য সচিব মোস্তাফিজুর রহমান বলেন, ‘সম্মানী বৃদ্ধি করা না হলে আমরা ভর্তি পরীক্ষায় দায়িত্বপালনের জন্য কোনো ধরনের সম্মানী না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

আপনার মতামত লিখুন :