রাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
রাজশাহী বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাব মিয়াকে দুই ছাত্রলীগ কর্মীর মারধরের ঘটনায় চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শনিবার (১৬ নভেম্বর) দুপর আড়াইটার দিকে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাব মিয়ার সঙ্গে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে তদন্ত কমিটিকে।

এর আগে শুক্রবার (১৫ নভেম্বর) মধ্যরাতে শহীদ শামসুজ্জোহা হলে ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের সোহরাব মিয়া নামের এক শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে মাথা ফাটিয়ে দেয় শাখা ছাত্রলীগের দুই কর্মী। তার মাথা ও শরীরে ১৫টি সেলাই দেওয়া হয়েছে বলে জানা যায়। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে শনিবার (১৬ নভেম্বর) বেলা সোয়া ১১টার দিকে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ শুরু করে।

সোহরাবের সহপাঠীরা জানান, মারধরে তার বাম হাতের কনুইয়ের ওপর ও নিচে দুই জায়গায় ভেঙে গেছে। মাথার তিন জায়গায় মোট ১৫টি সেলাই দেওয়া হয়েছে। তার মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। আপাতত এক ব্যাগ রক্ত দিয়ে সিটিস্ক্যান করানো হয়েছে।

আপনার মতামত লিখুন :