আল্টিমেটাম দিয়ে রাবি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
রাবি শিক্ষার্থীদের আন্দোলন, ছবি: সংগৃহীত

রাবি শিক্ষার্থীদের আন্দোলন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী সোহরাব মিয়াকে মারধরের ঘটনায় আগামীকাল রোববার (১৭ নভেম্বর) সকাল ১০টার মধ্যে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসহ তিন দফা দাবি বাস্তবায়নের আল্টিমেটাম দিয়ে আজকের মতো আন্দোলন স্থগিত করেছেন আন্দোলনকারীরা। এ সময়ের মধ্যে দাবি না মানা হলে আবারও আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

ছাত্রলীগের দুই কর্মী কর্তৃক সোহরাব মিয়াকে মারধরের প্রতিবাদে শনিবার (১৬ নভেম্বর) বেলা সোয়া ১১ থেকে বেলা আড়াইটা পর্যন্ত রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। কর্মসূচি চলাকালে এ আল্টিমেটাম দেন তারা।

তাদের অন্য দুটি দাবি হলো- ঘটনায় হল প্রশাসন নিরাপত্তা প্রদানে ব্যর্থ হওয়ায় হল প্রাধ্যক্ষের পদত্যাগ ও আহত শিক্ষার্থীর চিকিৎসার সকল ব্যয়ভার বহন করা।

কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, ‘কিছুদিন আগে আমরা গণমাধ্যমে দেখেছি সব বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের টর্চার সেল রয়েছে। বুয়েটে আবরার হত্যা, রাজশাহী পলিটেকনিকে অধ্যক্ষকে পুকুরে ফেলেছে ছাত্রলীগ। রাবিতেও বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের মারপিট করে ছাত্রলীগ। সব অপকর্মে ছাত্রলীগের কিছু দুষ্কৃতিকারী জড়িত। তাদের এ ক্ষমতা কে দেয়?’

এর আগে শুক্রবার (১৫ নভেম্বর) মধ্যরাতে শহীদ শামসুজ্জোহা হলে ফিন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের সোহরাব মিয়া নামের এক শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে মাথা ফাটিয়ে দেয় শাখা ছাত্রলীগের দুই কর্মী। তার মাথা ও শরীরে ১৫টি সেলাই দেওয়া হয়েছে বলে জানা যায়। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্তের জন্য চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জাম দিতে বলা হয়েছে তদন্ত কমিটিকে।

আপনার মতামত লিখুন :