প্রশ্নফাঁস চক্রে জড়িত বশেমুরবিপ্রবির ৭ শিক্ষার্থীকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকায় সাত শিক্ষার্থীকে একাডেমিক কার্যক্রম থেকে এক বছরের (দুই সেমিস্টার) জন্য ও হল থেকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

অভিযুক্ত ওই সাত শিক্ষার্থীরা হলেন, এ আই এস বিভাগের এমবিএ শিক্ষার্থী বাবু শিকদার বাবু, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের (৩য় বর্ষে) শিক্ষার্থী মো. নয়ন খান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের (৩য় বর্ষে) নিয়ামুল ইসলান, আইন বিভাগের (৩য় বর্ষ) অমিত গাইন, আইন বিভাগের (২য় বর্ষ) মানিক মজুমদার, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের (২য় বর্ষ) রনি খান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের (৩য় বর্ষে) মনিমুল হক।

বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ৯ নভেম্বর ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার পূর্বে আনুমানিক দুপুর আড়াইটায় জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে ভর্তি প্রতারক একটি চক্রকে আটক করেন। বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির কাছে ওই সাতজন শিক্ষার্থীর সংশ্লিষ্টতা প্রমাণিত হয়। ফলে তাদেরকে বিশ্ববিদ্যালয় প্রশাসন দুই সেমিস্টার একাডেমিক বহিষ্কার (জুলাই-ডিসেম্বর ২০১৯, জানুয়ারি-জুন ২০২০) এবং হল থেকে আজীবন বহিষ্কারের নির্দেশ দেয়।

আপনার মতামত লিখুন :