ইবিতে শ্রমিকদের অধিকার বিষয়ক পিএইচডি সেমিনার

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ইবিতে পিএইচডি সেমিনার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ইবিতে পিএইচডি সেমিনার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘শ্রমিকদের অধিকার বাস্তবায়নে শ্রম আদালতের ভূমিকা’ শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ নভেম্বর) অনুষদের সভাকক্ষে আইন অনুষদভুক্ত আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বর্তমানে দেশে শ্রমিকদের (লেবার) অধিকারসমূহ যেসব ক্ষেত্রে লঙ্ঘিত হচ্ছে সেসব ক্ষেত্র ও কারণসমূহ উল্লেখ করা হয়। একই সঙ্গে এসব অধিকারসমূহ বাস্তবায়নে করণীয় ও শ্রম আদালতের (লেবার কোর্ট) ভূমিকা সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরা হয়।

সেমিনারে এ বিষয়ে গবেষণাপত্র উপস্থাপন করেন আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হোসাইন। তিনি আইন বিভাগের অধ্যাপক ড. খন্দকার তৌহিদুল আনামের তত্ত্বাবধায়নে তার গবেষণা সম্পন্ন করেছেন।

আইন বিভাগের অধ্যাপক ড. নুরুন নাহারের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও আইন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. সেলিম তোহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল।

এ সময় আরও উপস্থিত ছিলেন- আইন বিভাগের অধ্যাপক ড. জহুরুল ইসলাম, সহকারী অধ্যাপক আব্দুল করিম, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আবু বকর মু. জাকারিয়া মজুমদার, সহকারী অধ্যাপক আলতাফ হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

আপনার মতামত লিখুন :