নানা আয়োজনে জাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন



জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাবি উপাচার্য/ছবি: বার্তা২৪.কম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাবি উপাচার্য/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নানা আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এসময় উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ এবং সমাজ গঠনে সকলকে একযোগে কাজ করতে হবে। উপাচার্য বঙ্গবন্ধুর পরিবার সদস্য এবং দেশবাসীর সুস্বাস্থ্য কামনা করেন।’

শ্রদ্ধা নিবেদনে উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন, উপ-উপাচার্য অধ্যাপক নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, অনুষদ ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও হল প্রভোস্টরা উপস্থিত ছিলেন।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের সম্মুখ দেয়ালে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনপঞ্জীর ক্রমানুসরণ করে চিত্রকর্ম প্রদর্শন এবং কেন্দ্রীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধুর জীবন ও কর্মসম্পর্কে গবেষণাগ্রন্থ প্রদর্শন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের শিক্ষার্থীবৃন্দ কর্তৃক দেয়ালিকা প্রকাশ, বাদ আছর কেন্দ্রীয় মসজিদ, কমিউনিটি মসজিদ ও বিশমাইল মসজিদে দোয়া মাহফিল, ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার ও বিশমাইল ক্লাবে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে জাতির পিতার জীবনের বিভিন্ন পর্যায়ের ঐতিহাসিক ব্যানার-ফেস্টুন প্রদর্শন এবং সারা ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সকাল ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করে। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন এলাকায় বৃক্ষরোপণ করে তারা। এছাড়া সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ফানুস উড়ানো ও রাত সাড়ে ৮টায় দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাবার বিতরণ করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসব কর্মসূচিতে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান, জহিরুল ইসলাম বাবু, বায়েজিদ রানা ও আজিজুর রহমান লিলু, যুগ্ম সাধারণ সম্পাদক আফফান হোসেন আপন, অভিষেক মন্ডল ও পঙ্কজ কুমার দাস, সাংগঠনিক সম্পাদক আকলিমা আক্তার ইশা, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইসমাইল হোসাইন, সহ-সম্পাদক আক্তারুজ্জামান সোহেলসহ ছাত্রলীগ নেতা জুবায়ের আহমেদ যুব, সাইফুল ইসলাম, আলম শেখ, শাওন, লিটন, তানজিল, সৈকত প্রমুখ উপস্থিত ছিলেন।